shono
Advertisement

কাঁটায় ভরা অক্ষতা-ঋষির প্রেমকাহিনি, জামাই হিসেবে সুনাককে মানতে দ্বিধা ছিল নারায়ণমূর্তির!

ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী ও ইনফোসিস কর্তার কন্যার প্রেমকাহিনি যেন রূপকথা!
Posted: 10:52 AM Oct 26, 2022Updated: 10:52 AM Oct 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী হিসেবে ঋষি সুনাক (Rishi Sunak) দায়িত্ব বুঝে নিয়েছেন মঙ্গলবার। স্বাভাবিক ভাবেই তাঁকে ও তাঁর স্ত্রী অক্ষতা মূর্তিকে নিয়ে কৌতূহল এখন বিশ্বজুড়ে। ইনফোসিসের অন্যতম কর্তা এনআর নারায়ণমূর্তির (NR Narayana Murthy) মেয়ের সঙ্গে ঋষির প্রেমকাহিনিও উঠে এসেছে আলোচনায়। আর সেই প্রেমকাহিনির মধ্যে চিরাচরিত বলিউডি প্রেমকাহিনির আভাসও মিলেছে। গোড়ায় নাকি সুনাককে জামাই হিসেবে মানতে পারছিলেন না নারায়ণমূর্তি!

Advertisement

কেমন ছিল ঋষি-অক্ষতার প্রেমের আখ্যান? স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয়ে এমবিএ পড়তে এসেছিলেন নারায়ণমূর্তির কন্যা। সেখানেই ফ্যাশন ডিজাইনার অক্ষতার সঙ্গে আলাপ অক্সফোর্ড থেকে প্রথম শ্রেণির ডিগ্রি নিয়ে এখানে ফুল স্কলারশিপে এমবিএ পড়তে আসা উজ্জ্বল সম্ভাবনাময় তরুণ ঋষির। আর প্রথম আলাপেই একে অপরকে ভাল লেগে যাওয়া। দুই তরুণ-তরুণীর মধ্যে হৃদয় দেওয়া নেওয়া হতে সময় লাগেনি। শোনা যায়, এক কফি শপে নাকি একদিন দীর্ঘ আলাপচারিতার পরই তাঁরা সিদ্ধান্ত জীবনের বাকি পথ হাতে হাত রেখে চলার।

[আরও পড়ুন: ম্যারাথন জেরার পর চিটফান্ড মামলায় গ্রেপ্তার দুর্গাপুরের ব্যবসায়ী, আজই তোলা হবে আদালতে]

কিন্তু প্রথমবার ঋষির কথা জানতে পেরে কেমন লেগেছিল নারায়ণমূর্তির? এক সাক্ষাৎকারে ইনফোসিস কর্তা জানিয়েছিলেন, প্রথমে তাঁর ব্যাপারটা খুব একটা পছন্দ হয়নি। এমনিতেই মেয়ের বিষয়ে বেশ পজেসিভ তিনি। তাই প্রথমবার অক্ষতার প্রেম করাটা ভাল ভাবে নেননি তিনি। ব্রিটিশ জামাই কেমন হবে তা নিয়ে সংশয়ও ছিল। যদিও ঋষির সঙ্গে প্রথম সাক্ষাতের পরই সমস্ত ‘কিন্তু’ থেকে বেরিয়ে আসেন তিনি। আদ্যন্ত সৎ, আত্মবিশ্বাসী ও সুদর্শন ঋষিকে ভাল লেগে যায় তাঁর।

এরপর ২০০৯ সালে চারহাত এক হয় ঋষি-অক্ষতার। তবে তাঁদের বিয়ের অনুষ্ঠান বেশ সাধারণই ছিল। যদিও অতিথি তালিকায় ছিল বিরাট সব নাম- আজিম প্রেমজি, কিরণ মজুমদার শ, অনিল কুম্বলে, প্রকাশ পাড়ুকোন প্রমুখ। এরপর কেটে গিয়েছে এক যুগ। আজ ঋষি ব্রিটেনের প্রধানমন্ত্রী। একদিন যে জামাইকে নিয়ে দ্বিধা ছিল, আজ তাঁর জন্য়ই গর্বের শেষ নেই নারায়ণমূর্তি।

[আরও পড়ুন: ক্যানসারের আশঙ্কা! ডাভ, ট্রেসেমির মতো শ্যাম্পু বাজার থেকে তুলে নিল ইউনিলিভার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement