shono
Advertisement

সেনাপ্রধানের নির্দেশেই গ্রেপ্তারি, জামিন পেয়েই বিস্ফোরক ইমরান

সেনাপ্রধানের মোটিভও জানিয়েছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী।
Posted: 04:56 PM May 13, 2023Updated: 04:56 PM May 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের গ্রেপ্তারির জন্য পাক সেনাপ্রধানকে দুষলেন ইমরান খান (Imran Khan)। তাঁর দাবি, এই গ্রেপ্তারি নিরাপত্তা সংস্থা নির্দেশে নয়। সরাসরি সেনাপ্রধান জেনারেল আসিম মুনিরের নির্দেশে তাঁকে অপহরণ করা হয়েছিল। সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় এমনই দাবি করলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী (Former Pak PM)।

Advertisement

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির সাংবাদিকের সঙ্গে আলাপচারিতায় পাক সেনাপ্রধানের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন ইমরান। বলেন, “নিরাপত্তা সংস্থা নয়, আমাকে অপহরণের পিছনে রয়েছে এক ব্যক্তি, পাকিস্তানের সেনাপ্রধান। যা হয়েছে তাতে পাক সেনার ভাবমূর্তি নষ্ট হয়েছে।” কিন্তু কেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীকে গ্রেপ্তারের নির্দেশ দিলেন সেনাপ্রধান?

[আরও পড়ুন: দুর্নীতিগ্রস্ত, ফাঁকিবাজদের তৃণমূলে ঠাঁই নেই, অনুব্রতহীন বীরভূমে বার্তা অভিষেকের]

ইমরানের গ্রেপ্তারির পিছনে মুনিরের মোটিভ জানিয়েছেন খোদ প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। তাঁর দাবি, “ও দুশ্চিন্তায় ভুগছে যে আমি আবার ক্ষমতায় এলে ওকে পদ থেকে সরিয়ে দেব। গ্রেপ্তারির নির্দেশ সরাসরি ওঁর কাছ থেকেই এসেছিল।” এরপরই ইমরানের হুঁশিয়ারি, “আমি জিতে এলে ও জেলে যাবে। পদ থেকে সরতে হবে ওকে।”

উল্লেখ্য, মঙ্গলবার পাকিস্তান-তেহরিক-ই-ইনসাফ (PTI) দলের প্রধান ইমরানকে গ্রেপ্তার করে পুলিশ। কার্যত টেনেহিঁচড়ে ইসলামাবাদ হাই কোর্ট চত্বর থেকে তাঁকে নিয়ে যাওয়া হয়। তারপরই আগুন জ্বলে উঠে পাকিস্তানে। গত বৃহস্পতিবারই তাঁর গ্রেপ্তারিকে ‘বেআইনি’ আখ্যা দিয়েছিল পাক সুপ্রিম কোর্ট। এরপর শুক্রবারই ইসলামাবাদ হাই কোর্টে হিংসায় উসকানি মামলায় জামিন পান তিনি। আগামী ২৩ মে পর্যন্ত জামিনের মেয়াদ। প্রসঙ্গত, ইমরানের বিরুদ্ধে সব মিলিয়ে ১২১টি মামলা ঝুলছে। তাঁর মুক্তিতে 

[আরও পড়ুন: ‘ডাকাতদেরও সামনে আনতে হবে’, প্রাথমিকে ৩৬ হাজার চাকরি বাতিল নিয়ে দাবি দিলীপের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement