shono
Advertisement

লোকসভা নির্বাচনের মুখে জীবনতলায় উদ্ধার আগ্নেয়াস্ত্র, অশান্তির ছক?

এই ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে।
Posted: 02:55 PM Mar 23, 2024Updated: 02:56 PM Mar 23, 2024

দেবব্রত মণ্ডল, বারুইপুর: লোকসভা ভোটের মুখে রাজ্যে উদ্ধার আগ্নেয়াস্ত্র। একটি বন্দুক, ১০ রাউন্ড গুলি, নগদ এক লক্ষ টাকাও বাজেয়াপ্ত করা হয়েছে। এছাড়া বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়েছে। যার বাজারমূল্য কমপক্ষে ৬ লক্ষ টাকা। জয়নগর লোকসভা কেন্দ্রের জীবনতলার মাখালতলা এলাকায় ব্যাপক চাঞ্চল্য। ভোটে অশান্তির ছকে আগ্নেয়াস্ত্র মজুত করা হচ্ছিল, উঠছে প্রশ্ন।

Advertisement

পুলিশ সূত্রে খবর,  জীবনতলার মাখালতলা এলাকায় বেশ কয়েকজন সমাজবিরোধী গা ঢাকা দিয়েছে। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে দক্ষিণ ২৪ পরগনার জীবনতলার ঘুটিয়ারি শরিফ ফাঁড়ির পুলিশ ওই এলাকায় হানা দেয়। সঙ্গে ছিলেন ক্যানিং ১ নম্বর ব্লকের বিডিও। তাতেই বড়সড় সাফল্য মেলে। মাখালতলা এলাকা থেকে ১ টি বন্দুক, ১০ রাউন্ড কার্তুজ ও নগদ ১ লক্ষ টাকা বাজেয়াপ্ত হয়। এছাড়া ২৯৭ গ্রাম হেরোইনও বাজেয়াপ্ত করা হয়েছে। উদ্ধার হওয়া হেরোইনের আনুমানিক বাজারমূল্য ৬ লক্ষ টাকা। সাইফুদ্দিন লস্কর নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন : শিলিগুড়ির পানিট্যাঙ্কিতে বিধ্বংসী আগুন, পুড়ে ছাই ১১টি দোকান]

সাম্প্রতিক সময়ে অভিযান চালিয়ে এই নিয়ে ৫ বার মাদক বাজেয়াপ্ত করল বারুইপুর জেলা পুলিশ। বার বার এই পুলিশ জেলায় মাদক উদ্ধার নিয়ে একাধিক প্রশ্নের ভিড়। অনেকেই সন্দেশ প্রকাশ করছেন, তবে কী দুষ্কৃতীদের অবাধ বিচরণ ক্ষেত্রে হয়ে উঠছে এই জেলা? পুলিশ কর্তারা অবশ্য তা মানতে নারাজ। বারুইপুর পুলিশ জেলার (Baruipur Police District) অতিরিক্ত সুপার সৌতম বন্দ্যোপাধ্যায় বলেন, “অভিযুক্ত  সাইফুদ্দিন লস্করের বিরুদ্ধে আগেও অন্য থানায় অভিযোগ ছিল। অভিযুক্তকে আমরা হেফাজতে নিচ্ছি। জেরা করে জানার চেষ্টা হবে আর কে কে যুক্ত, কোথায় এই সামগ্রী পাচার করার কথা ছিল।” তাকে জেরা করেই সমস্ত তথ্য সামনে আসবে বলেই খবর।

[আরও পড়ুন : দোলের আনন্দ মাটি করবে বৃষ্টি? পরিকল্পনার আগে জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার