shono
Advertisement

T-20 World Cup: বিশ্বকাপে বুমরাহর পরিবর্ত শামিই, আরও দুই পেসারকে স্ট্যান্ডবাইয়ে রাখল BCCI

একনজরে দেখে নিন ঘোষিত নয়া স্কোয়াড।
Posted: 04:47 PM Oct 14, 2022Updated: 04:59 PM Oct 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান। আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য অবশেষে ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। এবং প্রত্যাশা মতোই চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া জশপ্রীত বুমরাহর পরিবর্ত হিসেবে বেছে নেওয়া হল মহম্মদ শামিকেই।

Advertisement

অস্ট্রেলিয়ায় আগামী ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে শুরু রোহিত শর্মাদের বিশ্বকাপ (T20 World Cup 2022) অভিযান। তবে তার আগে চোট-আঘাতে জর্জরিত ভারতীয় ক্রিকেটাররা। পিঠে চোটের জন্য বুমরাহর ছিটকে যাওয়া বড় ধাক্কা ছিল ভারতের কাছে। তারই মধ্যে আবার কোভিড আক্রান্ত হয়েছিলেন শামি। ফলে তারকা পেসার বুমরাহর পরিবর্ত হিসেবে রিজার্ভে থাকা দীপক চাহারের নাম শোনা যাচ্ছিল। কিন্তু চোটের কারণে তিনিও শেষমেশ বাদ পড়েন। ততক্ষণে অবশ্য সুস্থ হয়ে উঠেছেন শামি।

[আরও পড়ুন: জাতীয় গেমসে সোনা জয়ের পরও দু’রাত ধরে ট্রেনে ফিরছে বাংলা দল, নিন্দার ঝড় ফুটবল মহলে]

চাহার ছিটকে যাওয়ার পরই অস্ট্রেলিয়া উড়ে যান শামি, শার্দূল ঠাকুর এবং মহম্মদ সিরাজ।
এবার ভারতীয় বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হল, বুমরাহর পরিবর্তে নির্বাচকদের প্রথম পছন্দ শামিই। গতবছর বিশ্বকাপের পর সেভাবে কোনও টি-২০ সিরিজ খেলেননি শামি। তবে আইপিএলে ভাল ছন্দে দেখা গিয়েছিল তাঁকে। যদিও জুলাইয়ের পর থেকে ক্রিকেটের বাইরেই ছিলেন বাংলার পেসার। তবে তাঁর ফিটনেস ও অভিজ্ঞতার উপর ভরসা রাখছে বোর্ড (BCCI)। বাকি দল অপরিবর্তিতই রয়েছে। এদিকে, সিরাজ এবং শার্দূলকে রাখা হল স্ট্যান্ডবাই হিসেবে। যেখানে আগে থেকেই ছিলেন শ্রেয়স আইয়ার এবং রবি বিষ্ণোই।

একনজরে দেখে নিন ঘোষিত নয়া স্কোয়াড:
রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, অর্শদীপ সিং ও মহম্মদ শামি।
স্ট্যান্ডবাই ক্রিকেটার: মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর, শ্রেয়স আইয়ার এবং রবি বিষ্ণোই।

[আরও পড়ুন: নভেম্বরেই হিমাচল প্রদেশে অগ্নিপরীক্ষা বিজেপির, দিনক্ষণ ঘোষণা কমিশনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement