shono
Advertisement
Manipur

মণিপুরে সেনা মিউজিয়ামের কাছেই আছড়ে পড়ল রকেট, ব্যাপক চাঞ্চল্য

নেতাজি সুভাষ চন্দ্র বসুর স্মৃতিবিজড়িত এই ক্যাম্পে হামলা।
Published By: Amit Kumar DasPosted: 05:32 PM Sep 06, 2024Updated: 05:37 PM Sep 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কার্যত গোটা রাজ্যকে সেনায় মুড়ে ফেলা হলেও হিংসায় লাগাম টানা যাচ্ছে না মণিপুরে। এবার মণিপুরের ময়রাং শহরে রকেট হামলা চালাল আততায়ীরা। সেনার মিউজিয়াম থেকে মাত্র ১০০ মিটার দূরে চলে এই হামলা। ঘটনায় মৃত্যু হয় এক বৃদ্ধের। পাশাপাশি ইম্ফল থেকে ৩৫ কিলমিটার দূরে বিষ্ণুপুর এলাকায় আরও একটি ঘটনায় ৩ জন আহত হয়েছেন।

Advertisement

প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, এই হামলা কুকিদের তরফে চলেছে। স্থানীয়দের তরফেও দাবি করা হয়েছে, পাহাড়ের উপর থেকে এই হামলা চলেছে। এবং রকেটের টার্গেট ছিল সেনা মিউজিয়াম। ১৯৪৪ সালের ১৪ এপ্রিল প্রথম ভারতীয় পতাকা তোলা হয়েছিল সেই সেনা ক্যাম্পে। নেতাজি সুভাষ চন্দ্র বসুর স্মৃতিবিজড়িত এই ক্যাম্পে হামলার ঘটনায় স্বাভাবিকভাবেই উত্তপ্ত এলাকা। স্থানীয়দের তরফে জানা যাচ্ছে, ঘটনার সময় এক বৃদ্ধ সেখানে প্রার্থনা করছিলেন। আচমকা তাঁর উপর আছড়ে পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

[আরও পড়ুন: স্কুলে এবার গীতা ও রামচরিতমানস পাঠ! আধ্যাত্মিক শিক্ষার পক্ষে সওয়াল যোগীর]

উল্লেখ্য, মণিপুরে শান্তি ফেরানোর লক্ষ্যে আগস্ট মাসেই বড় সাফল্য পেয়েছিল সেরাজ্যের বিজেপি সরকার। জিরিবাম জেলায় বিবাদমান দুই গোষ্ঠী কুকি এবং মেতেইদের মধ্যে শান্তিচুক্তি স্বাক্ষরিত হয়। দুই পক্ষই অস্ত্র ছেড়ে পরিস্থিতি স্বাভাবিক করতে একে অপরকে সাহায্য করতে সম্মত হয়েছিল বলে মণিপুর সরকারের দাবি। তবে এক জেলার এই শান্তিপ্রক্রিয়া অন্য জেলায় কোনও দাগ কাটতে পারেনি। ফলে রাজ্যের নানা জায়গায় হামলা ও প্রাণহানির ঘটনা প্রকাশ্যে এসেছে।

[আরও পড়ুন: ‘আমি এখন কী করব?’ টিকিট না পেয়ে কেঁদে ভাসালেন হরিয়ানার প্রাক্তন বিজেপি বিধায়ক]

গত রবিবার দুপুর আড়াইটে নাগাদ গুলিবৃষ্টি শুরু হয় কাংপোকপি জেলার নাখুজাং গ্রামে। ড্রোনের মাধ্যমে বোমাও ফেলা হয়। এই হামলায় ৩১ বছর বয়সি এক মহিলা ও তাঁর ১২ বছরের কন্যার মৃত্যু হয়। এমনকি নিরাপত্তা বাহিনীর নিয়ন্ত্রণে থাকা এলাকায় ড্রোন থেকে বোম হামলার ঘটনা প্রকাশ্যে এসেছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মণিপুরের ময়রাং শহরে রকেট হামলা চালাল আততায়ীরা।
  • সেনার মিউজিয়াম থেকে মাত্র ১০০ মিটার দূরে চলে এই হামলা।
  • হামলায় ঘটনায় মৃত্যু হয় এক বৃদ্ধের।
Advertisement