shono
Advertisement
Rajasthan

মাদক খাইয়ে ১৯-এর তরুণীকে গণধর্ষণ! রাজস্থানে গ্রেপ্তার ৪

আরও এক ফেরার অভিযুক্তের খোঁজে তল্লাশি পুলিশের।
Published By: Amit Kumar DasPosted: 06:01 PM Sep 05, 2024Updated: 06:01 PM Sep 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইন আছে আইনের মতোই। তবে ধর্ষণ নামে সমাজের ভয়াল ব্যাধির যথোপযুক্ত ওষুধ বোধহয় আজও অধরা। আরজি করে চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল গোটা দেশ। এরই মাঝে দেশের নানা প্রান্ত থেকে প্রকাশ্যে আসছে একের পর এক নারী নির্যাতনের খবর। সেই তালিকায় এবার যুক্ত হল রাজস্থান। জয়সলমেড়ে ১৯ বছরের এক কিশোরীকে মাদক খাইয়ে গণধর্ষণের অভিযোগ উঠল ৫ যুবকের বিরুদ্ধে।

Advertisement

জানা গিয়েছে, পড়াশোনার জন্য জয়সলমেড়ে একটি গ্রামে ঘর ভাড়া নিয়ে থাকতেন ওই তরুণী। অভিযুক্ত ৫ যুবক সেই গ্রামেরই বাসিন্দা ও তরুণীর পূর্ব পরিচিত। অভিযোগ, সেই পরিচয়ের সূত্র ধরে তরুণীকে মাদক খাওয়ায় ৫ যুবক। এর পর অচৈতন্য অবস্থায় ধর্ষণ করা হয় তাঁকে। গত বুধবার তরুণী থানায় অভিযোগ দায়ের করলে তদন্ত শুরু করে পুলিশ।

[আরও পড়ুন: ‘না পোষালে ভারত ছাড়ুন’, উইকিপিডিয়াকে ‘ব্লক’ করার হুঁশিয়ারি আদালতের]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই গণধর্ষণের ঘটনা ঘটে গত ২৮ আগস্ট। পুলিশের তরফে জানানো হয়েছে, তরুণীর অভিযোগ পেয়ে সঙ্গে সঙ্গে তৎপর হয় পুলিশ। মামলার তদন্তভার দেওয়া হয়েছে এএসপি রাজেশ শর্মার হাতে। ওই পাঁচ যুবকের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে ৪ জনকে। আরও এক অভিযুক্ত ফেরার। তাঁর খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

[আরও পড়ুন: ‘ইনসিওরেন্স গ্রেপ্তারি সিবিআইয়ের’, জামিন চেয়ে শীর্ষ আদালতে জোর সওয়াল কেজরির]

এদিকে কলকাতায় ভয়াবহ ঘটনার পর দেশের নানা প্রান্ত থেকে একের পর এক ধর্ষণের ঘটনা প্রকাশ্যে আসতে শুরু করেছে। সম্প্রতি এই সংক্রান্ত এক রিপোর্ট প্রকাশ্যে এসেছে। যেখানে দাবি করা হচ্ছে, ধর্ষণের অভিযোগ দায়ের হলেও তার নিষ্পত্তি দ্রুত করা সম্ভব হয় না। এমনকী কড়া শাস্তির বিধান থাকলেও ৭০ শতাংশ অভিযোগেই প্রমাণের অভাবে মুক্তি পেয়ে যান অভিযুক্ত। এনসিআরবির তথ্য বলছে, এদেশে ধর্ষণ বা নারীদের বিরুদ্ধে অপরাধের সংখ্যাটা চূড়ান্ত উদ্বেগজনক। ঠিক ততটাই উদ্বেগজনক এই ধরনের মামলাগুলিতে সাজাপ্রাপ্তের হার। পরিসংখ্যান বলছে, দেশের প্রতি দেড় হাজার মহিলার মধ্যে অন্তত একজন কোনও না কোনও অপরাধের শিকার। এক লক্ষ মহিলার মধ্যে প্রায় ৬৭ জনকে কোনও না কোনও অপরাধের শিকার হতে হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জয়সলমেড়ে ১৯ বছরের এক কিশোরীকে মাদক খাইয়ে গণধর্ষণ!
  • ৫ যুবকের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ তরুণীর।
  • পড়াশোনার জন্য জয়সলমেড়ে একটি গ্রামে ঘর ভাড়া নিয়ে থাকতেন ওই তরুণী।
Advertisement