shono
Advertisement

ভোরে সেহরির সময়ে হেফাজত থেকে পালাল ২ লস্কর জঙ্গি, প্রশ্নের মুখে কাশ্মীর পুলিশ

একটি বিস্ফোরণের অভিযোগে গ্রেপ্তার করা হয় দুই জঙ্গিকে।
Posted: 06:20 PM Apr 05, 2023Updated: 06:20 PM Apr 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীর পুলিশের (Kashmir Police) হেফাজত থেকে পালাল দুই জঙ্গি। জানা গিয়েছে, লস্কর-ই-তইবার সদস্য ছিল পলাতক জঙ্গিরা। বুধবার সকালে রমজানের প্রথা অনুযায়ী সেহরির প্রস্তুতি চলছিল থানায়। সেই সময়েই হেফাজত থেকে পালায় তারা। বারামুলায় (Baramula) একটি বোমা বিস্ফোরণের ঘটনায় আটক করা হয়েছিল দুই জঙ্গিকে। ইতিমধ্যেই জঙ্গিদের খোঁজে এলাকা জুড়ে তল্লাশি শুরু করেছে কাশ্মীর পুলিশ।

Advertisement

২০২২ সালের মে মাসে পুলিশের হাতে আটক হয় দুই জঙ্গি। জানা গিয়েছে, তাদের নাম মারুফ নাজির সোলে ও শাহিদ শওকত বালা। দীর্ঘদিন ধরেই জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার (Lashkar-E-Taiba) সদস্য ছিল তারা। মূলত সাধারণ নাগরিকের বেশে সন্ত্রাসবাদী কার্যকলাপ চালাত দুই জঙ্গি। 

[আরও পড়ুন: ফের জেল হেফাজতে শান্তনু, ‘এখন শুধু দেখা আর শোনার সময়’, দাবি নিয়োগ দুর্নীতিতে ধৃতের]

গত বছর বারামুলা এলাকায় একটি মদের দোকানে বিস্ফোরণ ঘটে। তারপরেই পুলিশের হাতে ধরা পড়ে দুই জঙ্গি। মে মাস থেকেই তাদের কাশ্মীর পুলিশের হেফাজতে রাখা হয়। ১০ মাসের মধ্যেই হেফাজত থেকে পালাল তারা। জানা গিয়েছে, বারামুলা ও উত্তর কাশ্মীরের বিশাল এলাকা জুড়ে দুই জঙ্গির খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

নাম প্রকাশে অনিচ্ছুক কাশ্মীর পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, “বারামুলা থানায় পুলিশি হেফাজতে ছিল দুই অভিযুক্ত। বুধবার ভোরবেলায় সেহরির সময়ে তারা পালিয়ে গিয়েছে।” পুলিশি হেফাজত থেকে দুই জঙ্গি কীভাবে পালাল, সেই প্রশ্নের উত্তর নেই পুলিশের কাছেও। ঘটনার তদন্ত করতে মামলা দায়ের হয়েছে বলে জানা গিয়েছে। 

[আরও পড়ুন: পুলিশ না পারলে কেন্দ্রীয় বাহিনীর সাহায্য নিন, অশান্তি মামলায় রাজ্যকে পরামর্শ হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement