shono
Advertisement
Sikkim

সিকিমের পথে ভয়াবহ দুর্ঘটনা, বাস খাদে পড়ে মৃত ৪ জওয়ান

নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ৭০০ থেকে ৮০০ ফুট নিচে পড়ে বাসটি।
Published By: Amit Kumar DasPosted: 06:36 PM Sep 05, 2024Updated: 06:46 PM Sep 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলা থেকে সিকিম যাওয়ার পথে ভয়াবহ দুর্ঘটনার কবলে সেনার বাস। সিকিমের পেকিয়াং জেলায় খাদে বাস পড়ে মৃত্যু হল ৪ জওয়ানের। জানা গিয়েছে, বৃহস্পতিবার সিকিমের জুলুকে যাচ্ছিল বাসটি। মৃত জওয়ানরা পশ্চিমবঙ্গের বিনাগুড়ি ইউনিটের সদস্য।

Advertisement

গত কয়েকদিন ধরে বৃষ্টির জেরে এবড়ো-খেবড়ো পিচ্ছিল রাস্তা যাচ্ছিল সেনা জওয়ানদের ওই বাসটি। পথে দালাপচাঁদ ফটকের কাছে রেনক-রংলি রাজ্য সড়কে (যা সিল্ক রুট নামে পরিচিত) নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ৭০০ থেকে ৮০০ ফুট নিচে পড়ে বাসটি। ভয়াবহ দুর্ঘটনার খবর পেয়ে প্রায় সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত হয় উদ্ধারকারী দল। উদ্ধার করা হয় মৃত ৪ জওয়ানের দেহ।

[আরও পড়ুন: মাদক খাইয়ে ১৯-এর তরুণীকে গণধর্ষণ! রাজস্থানে গ্রেপ্তার ৪]

সেনা সূত্রে জানা গিয়েছে মৃত জওয়ানরা হলেন, মধ্যপ্রদেশের বাসিন্দা বাস চালক প্রদীপ প্যাটেল, মণিপুরের বাসিন্দা ক্রাফটম্যান ডব্লু পিটার, হরিয়ানার নাইক গুরসেব সিং এবং তামিলনাড়ুর সুবেদার কে থাঙ্গাপান্ডি। জানা গিয়েছে, জলপাইগুড়ির বিনাগুড়ি থেকে সিকিম যাচ্ছিলেন ওই জওয়ানরা। পথেই ঘটে এই ভয়াবহ দুর্ঘটনা।

[আরও পড়ুন: ‘না পোষালে ভারত ছাড়ুন’, উইকিপিডিয়াকে ‘ব্লক’ করার হুঁশিয়ারি আদালতের]

উল্লেখ্য, সিকিমের ওই অঞ্চল অত্যন্ত দুর্ঘটনাপ্রবণ এলাকা হিসেবে পরিচিত। এর আগে সিংটামের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে এক পর্যটক বোঝাই গাড়ি। নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে গিয়ে পড়ে সেটি। সেই দুর্ঘটনায় গাড়ির চালক-সহ এক ৭২ বয়সি বৃদ্ধের মৃত্যু হয়। পাশাপাশি আহত হন আরও ৩ জন। তাঁরও আগে ২০২২ সালে দুর্ঘটনার কবলে পড়েছিল সেনার গাড়ি। যার জেরে প্রাণ হারান ১৬ জন জওয়ান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলা থেকে সিকিম যাওয়ার পথে ভয়াবহ দুর্ঘটনার কবলে সেনার বাস।
  • সিল্ক রুট ধরে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ৭০০ থেকে ৮০০ ফুট নিচে পড়ে বাসটি।
  • মৃত জওয়ানরা বিন্না ইএমসি ইউনিটের সদস্য বলে গিয়েছে।
Advertisement