shono
Advertisement

কারও ছেলের বয়স একমাস, কারও মেয়ে দুমাসের! শোকে পাথর কাশ্মীরে শহিদ ৩ নিরাপত্তারক্ষীর পরিবার

জঙ্গিদের গুলিতে শহিদ হয়েছেন দুই সেনা ও এক পুলিশ আধিকারিক।
Posted: 02:26 PM Sep 14, 2023Updated: 02:26 PM Sep 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র দুমাস আগেই জন্ম নিয়েছিল ফুটফুটে কন্যাসন্তান। কয়েকদিনের মধ্যেই বাড়ি ফিরে আসবেন বলে সদ্যোজাতকে কথা দিয়ে কাজে যোগ দিয়েছিলেন। কিন্তু জঙ্গিদের গুলিতে ঝাঁজরা হয়ে গেলেন ভারতীয় সেনার (Indian Army) মেজর অশোক ধনচাক। মাত্র এক মাস আগে পুত্রসন্তানের মুখ দেখেছিলেন কাশ্মীর (Kashmir) পুলিশের ডিএসপি হিমায়ুন ভাট। জঙ্গিদের হানায় আর ছেলের কাছে ফিরতে পারলেন না তিনি। দুই সন্তানের সঙ্গে কথা বলার পরে জঙ্গি দমন অভিযানে বেরিয়ে শহিদ হলেন কর্নেল মনপ্রীত সিং।

Advertisement

মৃতদের মধ্যে রয়েছেন পাটিয়ালার সেনা আধিকারিক অশোক ধনচাক। মাত্র দু’মাস আগেই কন্যাসন্তানের বাবা হয়েছেন তিনি। সদ্যোজাতের মুখ দেখেই কাজে যোগ দিতে ফিরে এসেছিলেন তিনি। অক্টোবর মাসে ফের বাড়িতে ফিরবেন বলে কন্যাকে কথা দিয়েছিলেন। তার আগেই জঙ্গিদের গুলিতে তাঁর জীবনদীপ নিভে গেল। একমাত্র ভাইকে হারিয়ে শোকে ভেঙে পড়েছেন অশোকের বোনরা।

জঙ্গি দমন অভিযানে বেরনোর আগেই পরিবারের সকলের সঙ্গে কথা বলেছিলেন কর্নেল মনপ্রীত সিং। ছবছর বয়সি ছেলে ও দুবছর বয়সি মেয়ের সঙ্গেও কথা বলেন। তারপরেই জঙ্গিদের গুলি লেগে মৃত্যুর কোলে ঢলে পড়েন চণ্ডীগড়ের এই সেনা আধিকারিক। গত বছরই ভালো কাজের পুরস্কার হিসাবে সেনা মেডেল পেয়েছিলেন তিনি।

[আরও পড়ুন: ‘শরীর খারাপ, কলকাতায় যাওয়া সম্ভব নয়’, সিবিআই দপ্তরে হাজিরা নিয়ে নয়া চিঠি ম্যাথুর]

মাত্র একমাস আগেই পুত্রসন্তানের বাবা হয়েছেন কাশ্মীর পুলিশের ডিএসপি হিমায়ুন ভাট। পাঁচ বছর আগে কাশ্মীরের পুলিশ বাহিনীতে যোগ দিয়েছিলেন। একাধিক সন্ত্রাসদমন অভিযানে সফলভাবে নেতৃত্ব দিয়েছেন পুলিশ আধিকারিকের পুত্র হিমায়ুন। অল্প সময়ের মধ্যেই ডিএসপির মতো গুরুত্বপূর্ণ পদে বসেন তিনি। কিন্তু জীবনের শেষ অভিযানে আর সাফল্য মিলল না। জঙ্গিদের নিকেশ করতে গিয়ে আর ফেরা হল না তাঁর।

বুধবার কাশ্মীরের অনন্তনাগে জঙ্গি দমন অভিযান চালায় যৌথ বাহিনী। গুলি লেগে গুরুতর আহত হন সেনা ও পুলিশের তিন আধিকারিক। উদ্ধার করার আগে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁদের। তিন আধিকারিককে শেষ শ্রদ্ধা জানান জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা। মৃতদের পরিবারের সদস্যরাও শ্রদ্ধা জানান প্রিয়জনদের। শহিদ আধিকারিকদের প্রয়াণে শোক প্রকাশ করেছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেও। 

[আরও পড়ুন: ‘সনাতন ধর্মকে ধ্বংস করতে চায় ইন্ডিয়া জোট’, বিতর্কের মধ্যে তোপ মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement