shono
Advertisement

কাশ্মীরে সেনার বড় সাফল্য, গুলির লড়াইয়ে নিকেশ চার বিদেশি জঙ্গি

সারারাত ধরে চলে জঙ্গি দমন অভিযান।
Posted: 10:52 AM Jul 18, 2023Updated: 10:52 AM Jul 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারারাত ধরে জঙ্গি দমন অভিযান চালানোর পরে নিকেশ হল চার জেহাদি। জানা গিয়েছে, কাশ্মীরের (Kashmir) পুঞ্চ এলাকায় নিরাপত্তারক্ষীদের গুলিতে মৃত্যু হয়েছে চার বিদেশি জঙ্গির। যদিও এখনও তাদের পরিচয় জানা যায়নি। গুলির লড়াই চললেও নিরাপত্তারক্ষী বাহিনীর কেউ জখম হননি বলেই খবর। প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই লাগাতার ভারতের অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে বিদেশি জঙ্গিরা। তবে সেনার তৎপরতায় তাদের অনুপ্রবেশ আটকানো গিয়েছে। বেশ কয়েকজন জঙ্গি খতমও হয়েছে।

Advertisement

ভারতীয় সেনা (Indian Army) সূত্রে জানা গিয়েছে, সোমবার রাত সাড়ে এগারোটা নাগাদ সেনা ও নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয় জঙ্গিদের। তারপরেই জঙ্গি ডেরার হদিশ পেতে ড্রোনের মাধ্যেমে নজরদারি শুরু করে সেনা। অবশেষে মঙ্গলবার ভোর থেকে শুরু হয় জঙ্গি দমন অভিযান। নিরাপত্তারক্ষীদের উপস্থিতি টের পেয়েই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা গুলি চলে সেনার তরফেও। প্রায় ঘণ্টা খানেক গুলির লড়াই চলার পরে চার জঙ্গির মৃত্যু হয়।

[আরও পড়ুন: একুশে জুলাই বৃষ্টিতে ভাসতে পারে কলকাতা-সহ গোটা বাংলা! দুঃসংবাদ শোনাল হাওয়া অফিস]

অন্যদিকে, রবিবারই সীমান্ত পেরিয়ে অমৃতসরে ঢুকে পড়েছিল একটি পাক (Pakistan) ড্রোন। মাদক পাচারের জন্যই ড্রোনটি ঢুকেছিল বলে জানা গিয়েছে। একটি খেতের মধ্যে পড়ে থাকা ড্রোনটি উদ্ধার করে বিএসএফ। তবে ড্রোন থেকে কিছু পাওয়া যায়নি। তারপরেই সোমবার কাশ্মীরের পুঞ্চে জঙ্গিদের আনাগোনার খবর মেলে।

তবে নিকেশ হওয়া জঙ্গিদের পরিচয় নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। প্রাথমিকভাবে সেনার অনুমান, মৃতরা সকলেই বিদেশি নাগরিক। তবে এখনও তাদের সম্পর্কে বিস্তারিত কোনও তথ্য মেলেনি। এখনও গোটা এলাকায় তল্লাশি চালাচ্ছে সেনা, রাষ্ট্রীয় রাইফেলস ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনি।

[আরও পড়ুন: ‘খুব সহজেই কোহলিকে আউট করে দিতাম’, বাবরকে এগিয়ে রেখে মন্তব্য প্রাক্তন পাক বোলারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement