shono
Advertisement

কাশ্মীরে বানচাল সেনা শিবিরে ফিঁদায়ে হামলার ছক, জোড়া এনকাউন্টারে নিকেশ ৪ জেহাদি

গ্রেপ্তার আরও ৩।
Posted: 10:01 PM Nov 01, 2022Updated: 10:07 PM Nov 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে জেহাদিদের (Terrorist) বিরুদ্ধে লড়াইয়ে বড়সড় সাফল্য পেল যৌথবাহিনী। নিরাপত্তা বাহিনীর তৎপরতায় ভূস্বর্গে বানচাল ফিঁদায়ে হামলার ছক। গুলির লড়াইয়ে খতম চার জেহাদি। মঙ্গলবার অবন্তীপোরা ও বিজবেহরা এলাকায় অভিযান চালায় কাশ্মীর (Kashmir) পুলিশ ও সীমান্ত নিরাপত্তাবাহিনী। পাশাপাশি আরেকটি অভিযানে শ্রীনগর (Srinagar) থেকে ৩ জন জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ আগ্নেয়ান্ত্র ও বিস্ফোরক উদ্ধার হয়েছে।

Advertisement

নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে অবন্তীপোরা এলাকায় অভিযান চালায় যৌথবাহিনী। গুলির লড়াইয়ে খতম হয় ৩ জেহাদি। তাদের মধ্যে একজন বিদেশী নাগরিক। বাকিরা লস্কর-ই-তইবার সদস্য বলেই জানা গিয়েছে। কাশ্মীর পুলিশের এডিজি দিলবাগ সিং জানিয়েছেন, সেনা শিবিরে আত্মঘাতী বা ফিঁদায়ে হামলা চালানোর পরিকল্পনা ছিল তাদের। তার আগেই সূত্রের খবরের ভিত্তিতে ছক বানচাল করল যৌথবাহিনী। খতম হয়েছে লস্কর কমান্ডার মুখতার ভাট। এই তিন জেহাদির বিরুদ্ধে একাধিক অভিযোগ ছিল। তারা এক পুলিশ কর্মী ও দুই আরপিএফ হত্যায় জড়িত ছিল। খতম হওয়া জঙ্গিদের কাছ একে ৪৭ রাইফেল, একে ৫৬ রাইফেল ও একটি পিস্তল উদ্ধার হয়েছে।

[আরও পড়ুন: বাড়িতে ঢুকে ঘুমন্ত গ্রামপ্রধান ও তাঁর মা, স্ত্রীকে গুলি করে খুন, চাঞ্চল্য উত্তরপ্রদেশে]

অপর অভিযানটি চালানো হয় বিজবেহরা এলাকায়। সেখানে আরও এক জঙ্গিকে খতম করে যৌথবাহিনী। এদিনের জোড়া এনকাউন্টার কাশ্মীর পুলিশের বড় সাফল্য বলে দাবি করছেন কাশ্মীর পুলিশের এডিজি দিলবাগ সিং।

 

এদিকে শ্রীনগর এলাকায় তল্লাশি চালিয়ে ৩ সন্দেহভাজনের সন্ত্রাসবাদীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের কাছ থেকে ১০ কেজি আইইডি ও দু’টি গ্রেনেড উদ্ধার হয়েছে। 

[আরও পড়ুন: রাহুল গান্ধীর নেতৃত্বেই কেন্দ্রে তৈরি হবে অবিজেপি সরকার, দাবি কংগ্রেস সভাপতি খাড়গের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement