shono
Advertisement

কাশ্মীরে সন্ত্রাস দমনে বিরাট সাফল্য, সেনার গুলিতে নিকেশ পাঁচ জেহাদি

প্রায় দু'ঘণ্টা সেনার সঙ্গে গুলির লড়াই চালিয়েছে জঙ্গিরা।
Posted: 10:20 AM Jun 16, 2023Updated: 11:17 AM Jun 16, 2023

মাসুদ আহমেদ, শ্রীনগর: পাঁচ বিদেশি জঙ্গিকে নিকেশ করল কাশ্মীরের নিরাপত্তা বাহিনী। জানা গিয়েছে, শুক্রবার সকাল থেকে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াই শুরু করে জঙ্গিরা। কুপওয়ারার জুমাগান্দ এলাকায় দু’পক্ষের প্রায় দু’ঘণ্টা লড়াই চলে বলে জানা গিয়েছে। তাতেই মৃত্যু হয়েছে পাঁচ জঙ্গির। কাশ্মীর (Kashmir) পুলিশের তরফে জানানো হয়েছে, আরও জঙ্গিদের খোঁজে তল্লাশি চলছে।

Advertisement

তিনদিন আগেই নিরাপত্তারক্ষীদের গুলিতে দুই জঙ্গি নিকেশ হয়েছিল কুপওয়ারাতে। সেই একই এলাকায় ফের জঙ্গিদের লুকিয়ে থাকার খবর মেলে। সূত্র মারফত এই খবর পেয়েই তল্লাশি অভিযান শুরু করে সেনা ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী। শুক্রবার সকাল থেকেই জোর কদমে অভিযান শুরু হয়।

[আরও পড়ুন: ভোটের আগেই জয়! রঘুনাথগঞ্জের ২ টি গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতি তৃণমূলের দখলে]

পুলিশি অভিযান শুরু হওয়ার পরেই সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই পক্ষ। প্রায় ঘণ্টা দুয়েক পরে পাঁচ জঙ্গির মৃত্যুর খবর মেলে। কাশ্মীর পুলিশ টুইট করে জানায়, “যৌথ অভিযানের ফলে মৃত্যু হয়েছে পাঁচ বিদেশি জঙ্গির (Foreign Terrorist)। আপাতত লুকিয়ে থাকা অন্য জঙ্গিদের খোঁজে তল্লাশি চলছে।”

প্রসঙ্গত, কয়েকদিন ধরেই পাক সীমান্ত পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছে জেহাদিরা। এলাকায় জঙ্গি অনুপ্রবেশের ঘটনা বাড়ায় সতর্ক প্রশাসন। শ্রীনগরের চিনার কর্পসের লেফটেন্যান্ট অমরদীপ সিং আউলিয়া জানিয়েছেন, নিয়ন্ত্রণরেখায় বাহিনীর আরও সতর্ক থাকা প্রয়োজন। কেননা সীমান্তের ওপারে যারা রয়েছে তারা এখানকার জনজীবনকে ব্যাহত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। 

[আরও পড়ুন: স্বস্তি সাক্ষী-বজরংদের, কুস্তিগিরদের বিরুদ্ধে এফআইআর খারিজ করছে দিল্লি পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement