shono
Advertisement

ছত্তিশগড়ের জঙ্গলে ধুন্ধুমার গুলির লড়াই, খতম ৬ মাওবাদী

ওই অঞ্চলে মাওবাদীরা অস্ত্রশস্ত্র লুকিয়ে রেখেছে কিনা তাও তল্লাশি চালিয়ে দেখা হচ্ছে।
Posted: 01:37 PM Mar 27, 2024Updated: 01:47 PM Mar 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছত্তিশগড়ের (Chhattisgarh) বিজাপুরে নকশালপন্থী-নিরাপত্তারক্ষী সংঘর্ষ। মৃত সন্দেহভাজন ৬ মাওবাদী। নিহতের মধ্যে দুজন মহিলা। চিকুরভাট্টি ও পুসবাকা গ্রাম সংলগ্ন জঙ্গলে দু পক্ষের গুলির লড়াই বাঁধে যখন যৌথ বাহিনী সেখানে নজরদারি চালাচ্ছিল। পুলিশের তরফে এই তথ্য জানানো হয়েছে।

Advertisement

বস্তার রেঞ্জের পুলিশ ইনস্পেক্টর সুন্দররাজ পি জানিয়েছেন, নজরদারি চালানোর সময় আচমকাই গুলির লড়াই শুরু হয় দুই পক্ষের। তাঁর কথায়, ”আমাদের কাছে খবর ছিল ওই অঞ্চলে মাওবাদীরা (Maoist) লুকিয়ে রয়েছে। এর পর সিআরপিএফ, ডিআরজি ও কোবরা কমান্ডোদের যৌথ বাহিনী সেখানে তল্লাশি চালাতে শুরু করে। এর পরই মাওবাদীরা গুলি চালাতে থাকে। তাদের পালটা জবাব দেওয়া হয়। ঘটনাস্থল থেকে ৬ জনের দেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ২ জন মহিলার দেহও রয়েছে।” সেই সঙ্গে তিনি আরও জানিয়েছেন, সন্দেহভাজন মাওবাদীদের সনাক্ত করার চেষ্টা হচ্ছে। পাশাপাশি জঙ্গলের ওই অঞ্চলে মাওবাদীরা অস্ত্রশস্ত্র লুকিয়ে রেখেছে কিনা তাও তল্লাশি চালিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনীর জন্য বন্ধ স্কুলের পঠনপাঠন, কমিশনকে চিঠি ব্রাত্য বসুর]

প্রসঙ্গত, গত জানুয়ারি মাসে ছত্তিশগড়-মধ্যপ্রদেশ সীমান্তের কাছে টেকালগুদিয়াম গ্রামে অপারেশন চালানোর সময় মাওবাদীদের গুলিতে তিন সিআরপিএফ (CRPF) জওয়ানের মৃত্যু হয়েছিল। আহত হয়েছিলেন ১৪ জন। শেষে গুলি ছুড়তে ছুড়তে গভীর জঙ্গলে পালিয়ে যায় মাও জঙ্গিরা। এই মাসের শুরুতেও মাওবাদী-নিরাপত্তারক্ষী সংঘর্ষে মৃত্যু হয় এক পুলিশ কনস্টেবলের। সব মিলিয়ে একের পর এক সংঘর্ষে জওয়ান এবং পুলিশকর্মীদের মৃত্যুতে অস্বস্তিতে রাজ্য প্রশাসন। এই পরিস্থিতিতে বুধবার গুলির লড়াইয়ে মারা গেল ৬ মাওবাদী।

[আরও পড়ুন: লক্ষ্য প্রত্যেক শহরে শাখা স্থাপন, সমবায় ব্যাঙ্কের যৌথ সংগঠন NUCFDC-র উদ্বোধন অমিত শাহর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement