shono
Advertisement

ভারত জোড়ো যাত্রার মাঝেই জম্মুতে বিস্ফোরণ! জখম অন্তত ৭

কে বা কারা, কী উদ্দেশে বিস্ফোরণ ঘটাল, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।
Posted: 04:01 PM Jan 21, 2023Updated: 04:03 PM Jan 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত জোড়ো যাত্রার (Bharat Jodo Yatra) মাঝেই জোড়া বিস্ফোরণ জম্মুতে। শনিবার সকালে শিল্পাঞ্চলে নরওয়াল এলাকা কেঁপে ওঠে জোড়া বিস্ফোরণে। জখম অন্তত ৭ জন। সামনেই সাধারণতন্ত্র দিবস, উপরন্তু জম্মুতে শুরু হয়েছে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা, এর মাঝেই এই বিস্ফোরণের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে। কে বা কারা, কী উদ্দেশে বিস্ফোরণ ঘটাল, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

Advertisement

শুক্রবার থেকে জম্মুতে (Jammu) শুরু হয়েছে ভারত জোড়ো যাত্রা। যার জেরে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা। শনিবার ভারত জোড়ো যাত্রার বিশ্রাম ছিল। এর মাঝেই বিস্ফোরণের ঘটনা ঘটল। যার জেরে রাহুল গান্ধী-সহ কংগ্রেস নেতৃত্বের নিরাপত্তা নিয়ে চিন্তা বেড়েছে। কীভাবে বিস্ফোরণ ঘটল, কী ধরনের বিস্ফোরক ব্যবহার করা হয়েছে তা স্পষ্ট করেনি কাশ্মীর পুলিশ। ঘটনাস্থলে পৌঁছছেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। তদন্ত চলছে।

[আরও পড়ুন: কেন্দ্রীয় বাজেটে ৫ বড় উপহার দিতে পারেন নির্মলা, চড়ছে প্রত্যাশার পারদ]

জম্মু পুলিশের অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল মুকেশ সিং জানিয়েছেন, ৭ জন জখম হয়েছেন। দ্রুত তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। বিস্ফোরণের পর গোটা এলাকা নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। চলছে তল্লাশি। বিশেষত গাড়িতে তল্লাশি চালাচ্ছে পুলিশ। বিস্ফোরণের নিন্দা করে জম্মু-কাশ্মীরের (Jammu And Kashmir) উপরাজ্যপাল তথা লেফটেন্যান্ট গর্ভনর মনোজ সিনহা আহতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থসাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন।

 

আগামী ৩০ জানুয়ারি শেষ হচ্ছে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা। বৃহস্পতিবার তা প্রবেশ করেছে জম্মু ও কাশ্মীরে। সেখানেই যাত্রার শেষ দিন জাতীয় পতাকা উত্তোলন করবে শতাব্দীপ্রাচীন দলটি। 

[আরও পড়ুন: এই ১৫টি বিষয় না মানলে মিলবে না আবাস যোজনার বাড়ি, কেন্দ্রের ‘অবাস্তব’ শর্ত ঘিরে প্রশ্ন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement