shono
Advertisement

জামিনের আবেদন খারিজ, গারদেই হোলি কাটবে দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সিসোদিয়ার

মদ কেলেঙ্কারিতে গত রবিবার সন্ধেয় গ্রেপ্তার করা হয়েছিল সিসোদিয়াকে।
Posted: 04:18 PM Mar 04, 2023Updated: 04:41 PM Mar 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খারিজ জামিনের আবেদন। হোলির উৎসব জেলবন্দি হয়েই কাটবে দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার। আরও দু’দিন অর্থাৎ সোমবার পর্যন্ত সিবিআই হেফাজতেই থাকতে হবে তাঁকে। মামলার পরবর্তী শুনানি আগামী ১০ মার্চ।

Advertisement

শনিবার দিল্লির বিশেষ সিবিআই (CBI) বলে, আবগারি দুর্নীতির তদন্তে সহযোগিতা করছেন না মণীশ সিসোদিয়া। তাঁকে আরও তিনদিনের জন্য নিজেদের হেফাজতে নেওয়ার দাবি জানান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফের আইনজীবী। কার্যত সেই আবেদনে সাড়া দিয়েই সিসোদিয়াকে আরও দু’দিন সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

[আরও পড়ুন: ইউটিউব দেখে বাড়িতেই নকল নোট ছাপালেন যুবক! তদন্তে নেমে তাজ্জব পুলিশ]

মদ কেলেঙ্কারিতে গত রবিবার সন্ধেয় গ্রেপ্তার করা হয় দিল্লির সদ্যপ্রাক্তন উপমুখ্যমন্ত্রীকে (Manish Sisodia)। তারপর অবিজেপি প্রায় সব বিরোধী দলই তাঁর পাশে দাঁড়িয়েছে। আম আদমি পার্টির দাবি ছিল, রাজনৈতিক প্রতিহিংসার জেরেই মণীশকে গ্রেপ্তার করা হয়েছে। গত মঙ্গলবার সুপ্রিম কোর্টেও জামিন পাননি তিনি। এরপর দিল্লি মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন দুর্নীতির অভিযোগে ধৃত আপ নেতা। সিসোদিয়ার দাবি ছিল, সিবিআই বেআইনিভাবে তাঁকে গ্রেপ্তার করেছে। তাঁর বিরুদ্ধে কোনও অভিযোগ বা প্রামাণ্য নথি নেই।

এদিন জামিনের আবেদনে সিসোদিয়ার আইনজীবী দাবি করেন, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তলবে প্রতিবার সাড়া দিয়েছেন প্রাক্তন উপমুখ্যমন্ত্রী। কিন্তু তা সত্ত্বেও রাজনৈতিক প্রতিহিংসা পরায়ণ হয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়। তাই তাঁকে নিজেদের হেফাজতে রেখে কোনও লাভ হবে না। তাছাড়া এই মামলায় গ্রেপ্তার হওয়া বাকিরা ইতিমধ্যেই জামিন পেয়ে গিয়েছেন। ফলে সিসোদিয়াকেও জামিন দেওয়া হোক বলে আবেদন করা হয়। কিন্তু তাঁর জামিনের আবেদন খারিজ হয়ে যায়। দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট জানায়, আগামী ১০ মার্চ বেলা ২টোয় জামিনের আবেদন শোনা হবে।

[আরও পড়ুন: জামিন কৌস্তভ বাগচির, আদালতে খারিজ পুলিশের আরজি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement