shono
Advertisement

মাছ ধরতে ব্যাগে গ্রেনেড, বিমানবন্দরে গ্রেপ্তার জওয়ান

দেওয়া হয়েছে তদন্তের নির্দেশ। The post মাছ ধরতে ব্যাগে গ্রেনেড, বিমানবন্দরে গ্রেপ্তার জওয়ান appeared first on Sangbad Pratidin.
Posted: 06:30 AM Apr 03, 2017Updated: 01:51 PM Dec 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রামের নদীতে মাছ ধরার কাজে লাগবে। আর তাই ব্যাগে করে দু’টি গ্রেনেড নিয়ে যাচ্ছিলেন। তবে শেষপর্যন্ত আর সেটা সম্ভব হল না। সোমবার গ্রেনেড নিয়ে বিমানে ওঠার আগেই শ্রীনগর বিমানবন্দরে আটক করা হল ভারতীয় সেনায় কর্তব্যরত গোপাল মুখিয়া নামে এক জওয়ানকে। ১৭ জম্মু অ্যান্ড কাশ্মীর রাইফেলসের ওই জওয়ান দার্জিলিংয়ের বাসিন্দা। তিনি এতদিন কাশ্মীরের উরি সেক্টরে নিয়োজিত ছিলেন।

Advertisement

সোমবার বাড়ি ফিরছিলেন গোপাল। শ্রীনগর থেকে চাটার্ড বিমানে দিল্লিতে আসার কথা ছিল তাঁর। কিন্তু বিমানে ওঠার আগে তল্লাশির সময় ওই জওয়ানের ব্যাগে গ্রেনেড দেখতে পান নিরাপত্তা আধিকারিকরা। সে কারণেই তাঁকে আটক করা হয়। এরপরে গোপাল তাঁদের জানায়, ওই গ্রেনেড দু’টি তাঁর সিনিয়র অফিসার তাঁকে দিয়েছে। ‘কিন্তু জওয়ানের মুখের কথায় বিশ্বাস করা হবে না। তথ্যপ্রমাণের ভিত্তিতে আমরা তদন্ত করছি।’ জানিয়েছে পুলিশ।

সেনার তরফ থেকে ঘটনার সত্যতা স্বীকার করা হয়েছে। পাশাপাশি তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে। সেনা সূত্রের খবর, ওই জওয়ান জানিয়েছে মাছ ধরার জন্যই গ্রেনেডদু’টি সঙ্গে নিয়ে যাচ্ছিলেন। তাঁর সিনিয়র অফিসারই তাঁকে এবিষয়ে সাহায্য করেছিল। তবুও গোটা ঘটনাটির পূর্ণাঙ্গ তদন্ত করা হবে বলে জানা গিয়েছে। দেশের অন্যান্য বিমানবন্দরের তুলনায় শ্রীনগর এয়ারপোর্টে নিরাপত্তার কড়াকড়ি একটু বেশি। তবে সেনা জওয়ান বলেই প্রবেশপথে তল্লাশি করা হয়নি গোপাল মুখিয়ার। আপাতত ওই সেনা জওয়ানকে হুমামা পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য।

[নববর্ষে মমতার উপহার দুই জেলা ও দুই মহকুমা]

The post মাছ ধরতে ব্যাগে গ্রেনেড, বিমানবন্দরে গ্রেপ্তার জওয়ান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement