shono
Advertisement

ফের দিল্লির কৃষক বিক্ষোভে তৃণমূলের প্রতিনিধিদল, ফোনে বিক্ষোভকারীদের সঙ্গে কথা মমতারও

৫ তৃণমূল সাংসদ দেখা করলেন কৃষকদের সঙ্গে।
Posted: 04:54 PM Dec 23, 2020Updated: 05:44 PM Dec 23, 2020

নন্দিতা রায়, নয়াদিল্লি: আন্দোলনকারী কৃষকদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কথা রেখে জাতীয় কৃষক দিবসে (National Farmer’s Day) দিল্লির সিঙ্ঘু সীমানায় হাজির হলেন পাঁচ তৃণমূল সাংসদ। দলনেত্রীর নির্দেশ মেনেই এদিন বিক্ষোভকারীদের পাশে দাঁড়ালেন তাঁরা। এদিন ফোনে আন্দোলনকারীদের সঙ্গে কথা বললেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

Advertisement

বুধবার দুপুরে আন্দোলনকারী কৃষকদের সঙ্গে দেখা করেন পাঁচ সাংসদ- ডেরেক ও’ব্রায়েন, শতাব্দী রায়, প্রসূন বন্দ্যোপাধ্যায়, প্রতিমা মণ্ডল এবং মহম্মদ নাদিমূল হক। কৃষকদের আন্দোলনকে সমর্থন করে তাঁদের সঙ্গে কিছুক্ষণ ধরনাও দেন তাঁরা। পরে মুখ্যমন্ত্রী কৃষকদের সঙ্গে ফোনে কথা বলেন। উল্লেখ্য, সিঙ্ঘু সীমানায় রিলে অনশন চালাচ্ছেন কৃষকরা। 

[আরও পড়ুন : ‘কৃষকদের কোনও ক্ষতি হতে দেবেন না প্রধানমন্ত্রী’, কিষাণ দিবসে আশ্বাস রাজনাথের]

আন্দোলনের পাশে থাকা জন্য কৃষক সংগঠনের প্রতিনিধিরা মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান। বলেন, এই কালা কানুনের বিরুদ্ধে দেশের সকল মানুষের এগিয়ে আসা দরকার। আপনার সমর্থন আমাদের আন্দোলনকে আরও জোরদার করবে। আরেক প্রতিনিধি বলেন, “আপনি বারবার বিজেপিকে ঝটকা দিয়েছেন। তাই আপনার আমাদের পাশে থাকা আরও সাহস জোগাবে।” কৃষক প্রতিনিধিদের অভিযোগ, বিজেপি শুধুমাত্র আম্বানি, আদানিদের কথা ভাবে। দেশের আর কারোর কথা ভাবে না।” ফোনালাপে কৃষক আন্দোলনকে সর্বতভাবে সাহায্যের আশ্বাস দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, সংসদের বাদল অধিবেশনে তিনটি কৃষি বিল (Agriculture Bill) পাশ করায় কেন্দ্রীয় সরকার। তাঁদের দাবি, চাষিদের স্বার্থেই নয়া আইন কার্যকর করা হয়েছে। পালটা বিরোধীদের অভিযোগ, কৃষকদের অধিকার কেড়ে নিতেই এই বিল আনা হয়েছে। আন্দোলনকারী কৃষকদের পাশে থাকার বার্তা দিয়ে মমতা জানিয়েছিলেন বার্তা, “ডাকলে আমিও দিল্লি যাব। আপনাদের পাশে দাঁড়াব। আন্দোলন করব।” আপাতত তিনি নিজে দিল্লি যেতে না পারলেও তাঁর প্রতিনিধিরা দেখা করলেন কৃষকদের সঙ্গে। পাশে থাকার বার্তা দিলেন মমতা। 

[আরও পড়ুন : কৃষি আইন প্রত্যাহারের দাবিতে ২ কোটি সই সংগ্রহ কংগ্রেসের! রাষ্ট্রপতির দ্বারস্থ হচ্ছেন রাহুল]

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement