shono
Advertisement
Bihar

৩৪ বছর আগে ২০ টাকা ঘুষ নিয়েছিলেন! বড়সড় শাস্তির মুখে বিহারের প্রাক্তন কনস্টেবল

১৯৯০ সালে এক মহিলা সবজি বিক্রেতার থেকে ঘুষ নিয়েছিলেন ওই পুলিশ আধিকারিক।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 05:19 PM Sep 06, 2024Updated: 06:58 PM Sep 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩৪ বছর আগে এক সবজি বিক্রেতার থেকে ২০ টাকা ঘুষ নিয়েছিলেন। এবার বড়সড় শাস্তির মুখে বিহারের প্রাক্তন কনস্টেবল সুরেশ প্রসাদ সিং। ঘুষ নেওয়ার মামলায় ওই প্রাক্তন পুলিশ আধিকারিককে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে আদালত। এর আগেও এই মামলায় শ্রীঘরে গিয়েছিলেন তিনি। পরে জামিনে মুক্তি পেয়ে যান।কিন্তু এবার তিন দশক পর ফের গারদের পিছনে যাবেন সুরেশ! 

Advertisement

জানা গিয়েছে, ১৯৯০ সালে বিহার সাহারসা রেল স্টেশনে এক মহিলা সবজি বিক্রেতার সঙ্গে ঝামেলা বাঁধে সুরেশের সঙ্গে। ওই মহিলাকে মাথায় বোঝা করে ট্রেনে সবজি নিয়ে উঠতে বাধা দিচ্ছিলেন তিনি। বেশ কিছুক্ষণ তর্ক চলার পরই মহিলার কানে কানে কিছু একটা বলেন সুরেশ। এর পরই শাড়ির আঁচলে বাঁধা গিঁট খুলে ২০ টাকা বের করে তাঁর হাতে গুঁজে দেন ওই বিক্রেতা।

[আরও পড়ুন: স্কুলে এবার গীতা ও রামচরিতমানস পাঠ! আধ্যাত্মিক শিক্ষার পক্ষে সওয়াল যোগীর

কিন্তু সেসময় গোটা ঘটনা নজর এড়ায়নি রেলওয়ে স্টেশন ইনচার্জের। ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরেন সুরেশকে। ওই মহিলাকে ২০ টাকা ফেরত দিয়ে দেন ওই স্টেশন ইনচার্জ। ঘুষ নেওয়ায় অভিযোগ দায়ের হয় সুরেশের বিরুদ্ধে। গ্রেপ্তার হন তিনি। তবে জামিনে মুক্তিও পেয়ে যান। কিন্তু ১৯৯৯ সালে ফের মামলা গড়ায় কোর্টে। জামিন বাতিল হয়ে গেলেই পালিয়ে যান সুরেশ। তার পর তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এভাবেই চলছিল মামলা। মাঝে কেটে গিয়েছে ৩৪ বছর। অবশেষে বৃহস্পতিবার, স্পেশাল ভিজিল্যান্স বিচারপতি সুদেশ শ্রীবাস্তব বিহারের ডিজিপিকে ওই প্রাক্তন কনস্টেবলকে গ্রেপ্তার করে আদালতে পেশ করার নির্দেশ দেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৩৪ বছর আগে এক সবজি বিক্রেতার থেকে ২০ টাকা ঘুষ নিয়েছিলেন। এবার বড়সড় শাস্তির মুখে বিহারের প্রাক্তন কনস্টেবল সুরেশ প্রসাদ সিং।
  • ঘুষ নেওয়ার মামলায় ওই প্রাক্তন পুলিশ আধিকারিককে গ্রেপ্তারির নির্দেশ দিয়েছে আদালত।
  • ১৯৯০ সালে বিহার সাহারসা রেল স্টেশনে এক মহিলা সবজি বিক্রেতার সঙ্গে ঝামেলা বাঁধে সুরেশের সঙ্গে।
Advertisement