shono
Advertisement

রামনবমীর মিছিল ঘিরে ব্যাপক হিংসা বিহারেও, কর্মসূচি বাতিল করতে হল অমিত শাহকে

বিহারের হিংসার নেপথ্যেও বিজেপিকেই দায়ী করছে বিহারের শাসক জোট।
Posted: 05:10 PM Apr 01, 2023Updated: 05:10 PM Apr 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু বাংলায় নয়। রামনবমীর (Ram Navami) মিছিল ঘিরে অশান্তির খবর মিলছে দেশের অন্যান্য প্রান্ত থেকেও। যার মধ্যে সবচেয়ে ভয়ংকর পরিস্থিতি বিহারে। বিহারের সসারাম এবং নালন্দায় গোষ্ঠী সংঘর্ষে অন্তত ১৪ জনের গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

Advertisement

স্থানীয় সূত্রের খবর, শুক্রবার সন্ধায় বিহারের সসারাম এবং নালন্দার (Nalanda) বিস্তীর্ণ এলাকা রীতিমতো অগ্নিগর্ভ হয়ে ওঠে। একাধিক জায়গায় ছোটছোট সংঘর্ষে বহু মানুষ আহত হন। মূলত সংখ্যালঘু এলাকা দিয়ে রামনবমীর মিছিল যাওয়ার সময় এই অশান্তির খবর মিলেছে। বিচ্ছিন্ন বেশ কয়েকটি ঘটনায় বহু মানুষ জখম হয়েছেন। এর মধ্যে ১৪ জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভরতি করতে হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুই জেলার বিস্তীর্ণ অঞ্চলে ইন্টারনেট পরিষেবাও বন্ধ।

[আরও পড়ুন: এবার জন্ম তারিখ নিয়ে বিতর্কে শতরূপ ঘোষ, শুভেচ্ছা কুড়োতে ব্যবহার করেন লেনিনের জন্মদিন!]

শনিবার সকাল থেকেই এই এলাকাগুলিতে থমথমে পরিস্থিতি। স্থানীয় প্রশাসন গোটা এলাকায় ১৪৪ ধারা জারি করে রেখেছে। যার ফলে খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) বিহারের একটি কর্মসূচি বাতিল করতে হয়েছে। আজ বিহারে দুটি কর্মসূচি ছিল অমিত শাহর। যার একটি সসারামে। কিন্তু স্থানীয় প্রশাসনের অনুমতি না পাওয়ায় খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে সসারামের কর্মসূচি বাতিল করতে হল।

[আরও পড়ুন: রুবি পর্যন্ত মেট্রোরুটে নতুন ভাড়া ঘোষণা, একনজরে দেখে নিন ভাড়ার তালিকা]

যদিও এই হিংসার নেপথ্যেও বিজেপিকেই (BJP) দায়ী করছে বিহারের শাসক জোট। জেডিইউ এবং আরজেডির অভিযোগ, বিহারে ক্ষমতা হারিয়ে মরিয়া হয়ে উঠেছে বিজেপি। সেজন্যই ধর্মীয় উসকানি দিয়ে দাঙ্গা বাঁধানোর চেষ্টা হচ্ছে। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার জানিয়েছেন, ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হচ্ছে। উসকানি দিলে কী ছাড়া পাবে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement