এক কেজি ওজন কমালে মিলবে হাজার কোটি, গড়করির প্রতিশ্রুতিতে শরীরচর্চা বিজেপি সাংসদের

03:35 PM Jun 12, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমান যুগে অনেকেই অত্যধিক ওজনের সমস্যায় ভোগেন। সুস্থ থাকতে ওজন কমাতে চেষ্টা করেন তাঁরা। সেরকমই একজন অনিল ফিরোজিয়া। মধ্যপ্রদেশের (Madhya Pradesh) উজ্জয়িনী লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ তিনি। কিন্তু তাঁর ওজন কমানোর কাহিনি একদম অন্যরকম। তিনি যত ওজন কমাবেন, তত বেশি টাকা আসবে তাঁর লোকসভা কেন্দ্রের উন্নয়ন তহবিলে। সেই জন্যই কড়া ডায়েট মেনে চলা থেকে শরীরচর্চা, কিছুই বাদ দিচ্ছেন না তিনি।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

গত ফেব্রুয়ারি মাসে উজ্জয়িনী লোকসভা কেন্দ্রে মালওয়া এলাকায় বেশ কয়েকটি সড়ক প্রকল্পের উদ্বোধন করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়করি (Nitin Gadkari)। সেই সময়ই ওজন নিয়ে অনিলের সঙ্গে কথা হয় কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রীর। গড়করি বলেছিলেন, “বারবার আমার কাছে প্রকল্পের টাকা চান অনিল। তাই আমি একটা শর্ত দিচ্ছি। যত ওজন কমাবে তত বেশি টাকা পাবে। প্রতি কেজি ওজন পিছু এক হাজার কোটি টাকা করে দেওয়া হবে।” গড়করি সেই সঙ্গে যোগ করেন, “যত বেশি ওজন কমানো সম্ভব, কমিয়ে ফেলো। আমি শিখিয়ে দেব কীভাবে ওজন কমাবে।” 

Advertising
Advertising

[আরও পড়ুন: উত্তর প্রদেশে থানার ভিতরেই বিক্ষোভকারীদের মার, ‘দাঙ্গাবাজদের রিটার্ন গিফট’, টুইট বিজেপি বিধায়কের]

এরপরেই আদা জল খেয়ে ওজন কমাতে নেমে পড়েন অনিল। ফেব্রুয়ারি মাসে যখন গড়করির সঙ্গে তাঁর দেখা হয়েছিল, সেই সময়ে তাঁর ওজন ছিল ১২৫ কেজি। তিনি বলেছেন, “ইতিমধ্যেই ১৫ কেজি ওজন কমিয়ে ফেলেছি আমি। চেষ্টা করছি যেন আরও রোগা হতে পারি। গড়করিজির সঙ্গে দেখা হলে আমি তাঁকে তহবিলের কথা বলব।” প্রসঙ্গত, প্রথমবার সাংসদ হয়েছেন অনিল। তিনি বলেছেন, “মঞ্চ থেকেই গড়করিজি আমাকে বলেছিলেন, ওজন কমালে আমার লোকসভা কেন্দ্রের তহবিলে টাকা দেবেন তিনি। বাদল অধিবেশনে তাঁর সঙ্গে দেখা হবে। আমি মনে করিয়ে দেব সব কথা।”

কীভাবে চার মাসে পনেরো কেজি ওজন কমালেন অনিল (BJP MP)? জানা গিয়েছে, বিশেষ ধরনের ডায়েট মেনে চলেন তিনি। তাছাড়াও প্রতিদিন দু’ঘণ্টা করে শরীরচর্চা করেন। সেই সঙ্গে সাইকেল চালানো, যোগব্যায়াম, সাঁতার কাটা- সব কিছুই রয়েছে তাঁর রুটিনে। তবে পনেরো কেজি ওজন কমিয়েই থামতে চান না অনিল। নিজেকে ফিট রাখার সঙ্গে সঙ্গে লোকসভা কেন্দ্রের উন্নয়নের জন্য আরও ওজন কমানোর চেষ্টা করছেন তিনি। 

[আরও পড়ুন: ন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুলের হাজিরার সময় দেশজুড়ে বিক্ষোভের ছক কংগ্রেসের, ঘেরাও ইডির ২৫টি দপ্তরে

Advertisement
Next