shono
Advertisement

‘কংগ্রেস ফাইলস’, ইউপিএ জমানার দুর্নীতি ফাঁস করতে নয়া ‘সিরিজ’বিজেপির

আদানি বিতর্কের পালটা হিসাবে দুর্নীতিকেই হাতিয়ার করছে বিজেপি।
Posted: 03:25 PM Apr 02, 2023Updated: 03:25 PM Apr 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার বিজেপির (BJP) হাতিয়ার ‘কংগ্রেস ফাইলস’। বিরোধী দলকে আক্রমণ করতে নতুন ভিডিও সিরিজ শুরু করতে চলেছে গেরুয়া শিবির। ইউপিএ আমলের দুর্নীতিগুলিই এই ভিডিওতে তুলে ধরা হবে বলে জানা গিয়েছে। রবিবার এই ভিডিও সিরিজের প্রথম এপিসোডটি প্রকাশ করেছে বিজেপি। আগামী দিনে আরও বেশ কয়েকটি ভিডিও প্রকাশিত হবে বলেই দাবি গেরুয়া শিবিরের।

Advertisement

রবিবার তিন মিনিটের একটি ভিডিও প্রকাশিত হয় বিজেপির টুইটার হ্যান্ডেলে। সেখানে লেখা হয়, কংগ্রেস আর দুর্নীতি সমার্থক। ৭০ বছর তারা সাধারণ মানুষের বিপুল অর্থ লুট করেছে। ৪ লক্ষ কোটিরও বেশি টাকার দুর্নীতির সঙ্গে জড়িত কংগ্রেস (Congress)। এই অর্থ সঠিক ভাবে ব্যবহার করতে পারলে ২৪টি আইএনএস বিক্রান্ত বা ৩০০টি রাফালে জেট কেনা যেত।

[আরও পড়ুন: জয়েন্ট পাশ না করেও ‘কোটা’য় ডাক্তারি! বাম আমলের তালিকা চাইলেন কুণাল]

তবে কংগ্রেস জমানার শেষ ১০ বছরের ঘটনাবলির কথাই উল্লেখ করা হয়েছে বিজেপির এই ভিডিওটিতে। ২০০৪ থেকে ২০১৪ সালকে ‘লস্ট ডেকেড’ আখ্যা দিয়েছে গেরুয়া শিবির। কয়লা, ২-জি নেটওয়ার্ক, কমনওয়েলথ গেমস, মনরেগা- একাধিক ইস্যুতে দুর্নীতির কথা তুলে ধরেছে বিজেপির এই ভিডিও। সিরিজের প্রথম এপিসোডে সোনিয়া গান্ধী ও মনমোহন সিংকে ‘মুখ্য ভূমিকা’য় দেখা গিয়েছে।

এই ভিডিওর শেষেই বলা হয়েছে, এটা কংগ্রেসের বিশাল দুর্নীতির ‘ট্রেলার’। পুরো সিনেমা এখনও বাকি রয়েছে। আগামী দিনে এই ভিডিওর বেশ কয়েকটি এপিসোড মুক্তি পাবে বলেই মনে করা হচ্ছে। তবে কংগ্রেসের তরফে এই ভিডিও নিয়ে কোনও প্রতিক্রিয়া জানা যায়নি। প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই আদানি ইস্যুতে কেন্দ্রের দুর্নীতি নিয়ে আক্রমণ করেছে কংগ্রেস-সহ বিরোধী দলগুলি। তার পালটা এবার কংগ্রেস ফাইলস আনল গেরুয়া শিবির।  

[আরও পড়ুন: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার নামে আর্থিক প্রতারণা, গ্রেপ্তার পুলিশ আধিকারিকের স্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement