shono
Advertisement

মুম্বইয়ে লুকিয়ে জঙ্গি! আমেরিকা থেকে ফোন পেয়েই দ্রুত তদন্তে পুলিশ

মাঝরাতে ফোন আসে পুণে পুলিশের কন্ট্রোল রুমে।
Posted: 12:02 PM Aug 22, 2023Updated: 01:30 PM Aug 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ে (Mumbai) লুকিয়ে রয়েছে এক সন্ত্রাসবাদী। সোমবার রাত একটা নাগাদ পুণে (Pune) পুলিশের দপ্তরে ফোন করে এই কথা জানায় এক ব্যক্তি। ফোন পেয়েই দ্রুত তদন্তে নামে পুলিশ। খবর পাঠানো মুম্বই পুলিশের কাছেও। তবে এই ঘটনা সম্পর্কে পুলিশের তরফে বিস্তারিত তথ্য জানানো হয়নি। প্রসঙ্গত, মুম্বইয়ে ২৬/১১ হামলার পর থেকেই জঙ্গি কার্যকলাপ নিয়ে যথেষ্ট সতর্ক থাকে পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, সোমবার রাত ১টা নাগাদ একটি ফোন আসে পুণে পুলিশের কন্ট্রোল রুমে। এক ব্যক্তি জানান, মুম্বইয়ের ওরলি এলাকায় ঘাঁটি গেড়েছে এক সন্ত্রাসবাদী। কে লুকিয়ে রয়েছে, কী তার উদ্দেশ্য এই নিয়ে আধিকারিকরা প্রশ্ন করার আগেই ওই ব্যক্তি ফোন কেটে দেন। রাতের বেলা এই ফোন পাওয়ার পরেই তৎপর হয়ে পড়ে পুণে পুলিশ। সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় মুম্বই পুলিশের কাছেও।

[আরও পড়ুন: জাতীয় সংগীতের মতো রাজ্যের জন্য তৈরি হোক ‘রাজ্য সংগীত’, প্রস্তাব স্পিকারের]

কে ফোন করল পুণে পুলিশের দপ্তরে? ফোন নম্বরের লোকেশান জানতে চেষ্টা করে মুম্বই পুলিশ। জানা যায়, আমেরিকা (USA) থেকে ফোন এসেছে পুণে পুলিশের কাছে। তারপরে ওই নম্বরে আবারও ফোন করে যোগাযোগের চেষ্টা করে মুম্বই পুলিশ। যদিও ওই ব্যক্তির সঙ্গে কথা হয়েছে কিনা, কোনও তথ্য মিলেছে কিনা সেই নিয়ে মুম্বই পুলিশ বিস্তারিত কিছুই জানায়নি।

বিষয়টির গুরুত্ব বুঝেই আপাতত কোনও তথ্য প্রকাশ করতে চায়নি পুলিশ। তবে জানা গিয়েছে, মুম্বই পুলিশের পাশাপাশি এই ফোনের বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে ক্রাইম ব্রাঞ্চও। প্রসঙ্গত, ‘জঙ্গি’ শব্দটির সঙ্গে বিভীষিকার স্মৃতি জড়িয়ে রয়েছে মুম্বইয়ের। ২০০৮ সালের ২৬ নভেম্বর পাক জঙ্গিদের হামলায় কেঁপে উঠেছিল গোটা শহর। জঙ্গিদের তাণ্ডবে প্রাণ হারিয়েছিলেন বহু মানুষ। সেই দুঃস্বপ্ন যেন আর ফিরে না আসে, তা নিশ্চিত করতেই তদন্ত চালাচ্ছে মুম্বই পুলিশ।

[আরও পড়ুন: রাজ্যসভায় শপথ নিয়েই বাংলা ভাগের দাবি অনন্ত মহারাজের, অস্বস্তিতে বিজেপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement