shono
Advertisement

‘লাদাখে মানুষের জমি কেড়ে নিচ্ছে চিন, অথচ মোদি মিথ্যে বলছেন’, বিস্ফোরক রাহুল

হিল কাউন্সিলের নির্বাচনের আগে লাদাখে রাহুল গান্ধী।
Posted: 10:31 AM Aug 20, 2023Updated: 10:31 AM Aug 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাদাখের (Ladakh) হিল কাউন্সিলের নির্বাচনের দিন কয়েক আগেই ভূস্বর্গে পৌঁছে গিয়েছেন রাহুল। আর সেখানে পৌঁছে তিনি তোপ দাগলেন মোদি সরকারের উদ্দেশে। দাবি করলেন, ”এখানকার মানুষের জমি কেড়ে নিচ্ছে চিন (China)। অথচ প্রধানমন্ত্রী বলছেন, ওরা এক ইঞ্চিও নিতে পারেনি!”

Advertisement

‘ভারত জোড়ো যাত্রা’য় দক্ষিণ ভারত থেকে কাশ্মীর পর্যন্ত পদযাত্রা করেছিলেন রাহুল (Rahul Gandhi)। জনসংযোগ গড়তে তাঁর এই কর্মসূচি রীতিমতো শাসক বিজেপির মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিল। এবার লাদাখে পৌঁছেও জনসংযোগ করতে চাইছেন রাহুল। তাঁকে বলতে শোনা গিয়েছে, ”চিন জমি কেড়ে নিচ্ছে। মানুষ জানিয়েছে, চিনা সেনা ওই এলাকায় ঢুকে পড়েছে। এবং জমি কেড়ে নিচ্ছে। কিন্তু প্রধানমন্ত্রী বলে চলেছেন, ওরা এক ইঞ্চি জমিও নিতে পারেনি। কিন্তু একথা সত্যি নয়। আপনি এখানে এসে যে কাউকে জিজ্ঞেস করতে পারেন।”

[আরও পড়ুন: যাত্রীবোঝাই বাস জ্বলে উঠল দাউদাউ করে, পাকিস্তানে দুর্ঘটনায় মৃত অন্তত ১৬]

এদিকে এদিনই রাহুলের বাবা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর জন্মবার্ষিকী। প্যাংগং হ্রদের তীরে প্রয়াত বাবাকে শ্রদ্ধা জানান কংগ্রেস নেতা। এদিকে দিল্লিতে রাজীব গান্ধীর উদ্দেশে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন সোনিয়া গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী ও কংগ্রেসের জাতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে।

[আরও পড়ুন: ‘ক্যাম্পাসে মদ্যপান করা আমার অধিকার’, যাদবপুরের ছাত্রীর মন্তব্যে বিতর্কের ঝড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement