shono
Advertisement

উদ্ধবের ‘বেয়াড়া’ দাবি মানতে নারাজ কংগ্রেস, মহারাষ্ট্রে ইন্ডিয়ায় আসন রফায় জট

মহা বিকাশ আগাড়ির বৈঠকে মিলল না দিশা।
Posted: 04:41 PM Dec 28, 2023Updated: 04:41 PM Dec 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ সালের লোকসভা নির্বাচনের দামামা বেজে গিয়েছে। কিন্তু এখনও আসন রফা করে উঠতে পারেনি বিরোধী ইন্ডিয়া জোট। এই পরিস্থিতিতে মহারাষ্ট্রে শিব সেনার উদ্ধব শিবিরের (Uddhav Sena) সঙ্গে মতানৈক্য তৈরি হল কংগ্রেসের। ২৩টি আসন চাইলেন উদ্ধবরা। কিন্তু তা দিতে রাজি হল না হাত শিবির। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে এমনই দাবি করা হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, লোকসভা নির্বাচনে মহা বিকাশ আগাড়ির আসন রফা নিয়ে বৈঠকে বসেছিল উদ্ধব শিবির, কংগ্রেস (Congress) ও এনসিপি (NCP)। সেখানেই উদ্ধবরা ৪৮টি আসনের মধ্যে ২৩টি আসন চেয়ে বসেন। উল্লেখ্য, শিব সেনার প্রধান নেতারা অধিকাংশই একনাথ শিণ্ডের সঙ্গে। আর এই যুক্তি দেখিয়েই কংগ্রেসের তরফে বলা হয়, বিভাজনের পরে উদ্ধবদের পক্ষে অতজন প্রার্থী দাঁড় করানোই সমস্যার। কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম এমনটাই জানিয়েছেন বৈঠকে।

[আরও পড়ুন: হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত! রণবীর-সহ গোটা কাপুর পরিবারের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের]

সেই সঙ্গে কংগ্রেস পরিষ্কার দাবি করেছে, মহারাষ্ট্রের (Maharashtra) রাজনৈতিক পরিস্থিতি বদলে গিয়েছে। শিবসেনা (Shiv Sena) ও এনসিপিকে ভাঙনের ফলে এখন একমাত্র এই জোটে কংগ্রেসেরই স্থায়ী ভোটব্যাঙ্ক রয়েছে। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বর্ষীয়ান কংগ্রেস নেতা অশোক চৌহান জানিয়েছেন, সব দলকেই বোঝাপড়া করে এগিয়ে যেতে হবে।

[আরও পড়ুন: আর্থিক প্রতারণা মামলায় ইডির চার্জশিটে প্রিয়াঙ্কা গান্ধীর নাম! লোকসভার আগে মাথায় হাত কংগ্রেসের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement