shono
Advertisement

ধর্ষণে সাজাপ্রাপ্ত রাম রহিমের প্যারোলের আবেদন খারিজ করল আদালত

দুই ভক্তকে ধর্ষণের ঘটনায় ২০ বছরের কারাদণ্ড হয়েছে স্বঘোষিত ওই ধর্মগুরুর। The post ধর্ষণে সাজাপ্রাপ্ত রাম রহিমের প্যারোলের আবেদন খারিজ করল আদালত appeared first on Sangbad Pratidin.
Posted: 06:03 PM Aug 27, 2019Updated: 06:03 PM Aug 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ষণে দোষীসাব্যস্ত স্বঘোষিত ধর্মগুরু রাম রহিমের প্যারোলের আবেদন খারিজ করল পাঞ্জাব ও হরিয়ানা হাই কোর্ট। আগস্ট মাসের প্রথমে রাম রহিমের প্যারোলের জন্য আদালতের কাছে আবেদন জানায় তার স্ত্রী হরজিৎ কাউর। কিন্তু, মঙ্গলবার তার সেই আবেদন খারিজ করলেন পাঞ্জাব ও হরিয়ানা হাই কোর্টের বিচারপতি।

Advertisement

[আরও পড়ুন: জানেন গত ৩ বছরে বিনা টিকিটের যাত্রীদের থেকে কত জরিমানা নিয়েছে রেল?]

আদালত সূত্রে জানা গিয়েছে, ডেরা সচ্চা সৌদার প্রধান গুরমীত রাম রহিম সিংয়ের মা অসুস্থ। এই কারণ দেখিয়ে স্বঘোষিত ওই ধর্মগুরুর প্যারোলের জন্য আবেদন জানিয়ে ছিল তার স্ত্রী। কিন্তু, সেই আবেদনে সাড়া দেয়নি বিচারপতি। তা খারিজ করে দিয়েছেন।

এর আগে গত জুন মাসেও প্যারোলের জন্য আবেদন জানিয়েছিল রাম রহিম। কারণ হিসেবে উল্লেখ করেছিলেন হরিয়ানার সিরসায় থাকা জমিতে চাষ করার কথা। যদিও পরে সেই আবেদন নিজেই প্রত্যাহার করে নেয় ধর্ষণে সাজাপ্রাপ্ত ওই ধর্মগুরু।

[আরও পড়ুন: নির্বাচনের মুখে ফাঁপরে শরদ পাওয়ার, আর্থিক দুর্নীতিতে নাম জড়াল এনসিপি সুপ্রিমোর]

প্রসঙ্গত উল্লেখ্য, ২০০২ সালে ডেরা সাচ্চা সৌদার দুই সাধ্বীর চিঠিতে রাম রহিমের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠে। সেই ঘটনার কথা সংবাদমাধ্যমের মাধ্যমে সাধারণ মানুষের সামনে আনার জেরে খুন হতে হয় এক সাংবাদিককে। এরপর নির্যাতিতাদের অভিযোগের ভিত্তিতে চলা দুটি মামলার জেরে ২০১৭ সালের ২৫ আগস্ট রাম রহিমকে ২০ বছরের কারাদণ্ড দেয় আদালত। তারপর থেকে রোহতকের সুনারিয়া জেলেই বন্দি রয়েছে ধর্ষক ওই ধর্মগুরু। আর গত দুবছরে জেলেই চাষ করেছে সবজি। যা বিক্রি করে রোজগার করেছে মোট ১৮ হাজার টাকা । এমনকী ১৫ কেজি ওজনও কমিয়ে ফেলেছে।

The post ধর্ষণে সাজাপ্রাপ্ত রাম রহিমের প্যারোলের আবেদন খারিজ করল আদালত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement