আপাতত গ্রেপ্তার নয়, আদালতের নির্দেশেও স্বস্তিতে নেই কার্তি

12:32 PM Sep 13, 2019 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপাতত স্বস্তি পেলেন দুর্নীতির দায়ে কাঠগড়ায় থাকা কার্তি চিদাম্বরম। আগামী শুনানি পর্যন্ত তাঁকে গ্রেপ্তার করতে পারবে না ইডি। শুক্রবার এমনটাই নির্দেশ দেয় দিল্লি হাই কোর্ট। তবে বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদম্বরমের পুত্রকে দেশ ছেড়ে বাইরে না যাওয়ার আদেশ দেয় শীর্ষ আদালত। এই মামলার পরবর্তী শুনানি হবে মার্চের ২০ তারিখ।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

উল্লেখ্য, আইএনএক্স মিডিয়া অবৈধ আর্থিক লেনদেন মামলায় অভিযুক্ত কার্তি। এই মামলায় অন্তবর্তী স্বস্তি পেতে হলে তাঁকে দিলি হাই কোর্টে যাওয়ার নির্দেশ দেয় সর্বোচ্চ আদালত। আইএনএক্স মিডিয়াকে বিদেশি বিনিয়োগ পেতে কেন্দ্রের অনুমোদন পাইয়ে দিতে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে কার্তির বিরুদ্ধে। বিদেশি মুদ্রা আইনে তাঁকে গ্রেপ্তার করেছে সিবিআই। বর্তমানে কার্তি সিবিআই হেফাজতে। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশ্রর বেঞ্চ বৃহস্পতিবার দিল্লি হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে কার্তির মামলাটি যথাযথ বেঞ্চে দিতে ও শুক্রবার থেকেই শুনানি শুরুর নির্দেশ দেয়। আজ কার্তির সিবিআই হেফাজতের মেয়াদ আরও ৩ দিন বাড়িয়েছে দিল্লির একটি আদালত।

Advertising
Advertising

আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় ক্রমশই চাপ বাড়ছে কার্তির উপর। তাঁর বিরুদ্ধে তদন্ত চালাচ্ছে একাধিক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কয়েকদিন আগেই তাঁকে শিনা বোরা হত্যায় কাণ্ডে অভিযুক্ত ইন্দ্রাণী ও পিটার মুখোপাধ্যায়ের সামনে বসিয়ে জেরা করে সিবিআই। সেখানে কার্তির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেন আইএনএক্স মিডিয়ারত অন্যতম কর্ণধার ইন্দ্রাণী। তিনি দাবি করেন, তাঁদের সংস্থায় বিদেশি বিনিয়োগ আনতে প্রভাব খাটিয়ে ফরেন ইনভেস্টমেন্ট প্রোমোশন বোর্ডের ছাড়পত্র পাইয়ে দিতে অর্থ নিয়েছিলেন কার্তি। সিবিআইয়ের দাবি, আইএনএক্স প্রভাব খাটিয়ে প্রায় ৩০৫ কোটি টাকা বিদেশি বিনিয়োগ আনে। ‘ডিল’ করানোর জন্য বেশ কয়েক কোটি টাকা নেন কার্তি। এ ক্ষেত্রে বিদেশি বিনিয়োগের সর্বোচ্চ সীমা লঙ্ঘনের অভিযোগ আনে সিবিআই।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[অ্যাপ দিয়ে খাবার আনানোর বায়না কার্তির]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post আপাতত গ্রেপ্তার নয়, আদালতের নির্দেশেও স্বস্তিতে নেই কার্তি appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next