shono
Advertisement

স্ট্যালিনের ডাকে সোমবার দিল্লিতে বিরোধী বৈঠক, কংগ্রেসের সঙ্গে হাজির থাকবে তৃণমূলও

প্রায় সব বিরোধী দলের নেতাই থাকবেন সোমবারের বৈঠকেই।
Posted: 04:17 PM Apr 02, 2023Updated: 04:18 PM Apr 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লিতে ফের বিরোধীদের ঐক্যবদ্ধ করার চেষ্টা। এবার উদ্যোগী তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন (MK Stalin)। তাঁর ডাকেই সোমবার রাজধানীতে একছাতার তলায় আসতে চলেছে বিজেপি বিরোধী প্রায় সব দল। এই বৈঠকে যোগ দেবে তৃণমূলও।

Advertisement

ফেডারেশন ফর সোশ্যাল জাস্টিসের ব্যানারে এই বৈঠকে বিরোধী শিবিরের তাবড় তাবড় নেতার উপস্থিত থাকার কথা। উপস্থিত থাকবেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। কংগ্রেস শাসিত রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদব (Akhilesh Yadav), আরজেডি সুপ্রিমো তেজস্বী যাদব, ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুখ আবদুল্লাহও।

[আরও পড়ুন: এবার স্বাস্থ্যসাথী কার্ড না থাকলেও মিলবে লক্ষ্মীর ভাণ্ডার! বড়সড় ঘোষণা রাজ্যের]

তাৎপর্যপূর্ণভাবে অ-কংগ্রেসি আঞ্চলিক জোটের পক্ষে জোরাল সওয়াল করা তিন দল তৃণমূল, আম আদমি পার্টি এবং ভারত রাষ্ট্র সমিতিও এই বৈঠকে নিজেদের প্রতিনিধি পাঠাবে। তৃণমূলের তরফে বৈঠকে হাজির থাকবেন ডেরেক ও ব্রায়েন, আম আদমি পার্টির তরফে থাকবেন সঞ্জয় সিং এবং বিআরএসের তরফে থাকবেন কেশব রাও। ডিএমকের ডাকা বৈঠকে কংগ্রেসের সঙ্গে এক মঞ্চে এই তিন দলের প্রতিনিধিদের উপস্থিতি বেশ তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন: জয়েন্ট পাশ না করেও ‘কোটা’য় ডাক্তারি! বাম আমলের তালিকা চাইলেন কুণাল]

বস্তুত, রাহুলের সাংসদ পদ খারিজের পর কংগ্রেস (Congress) অন্যান্য আঞ্চলিক দলকে নিয়ে খানিকটা হলেও সুর নরম করছে। তেমনি আপ, তৃণমূলের মতো দলগুলিও এখন কংগ্রেসের অনেক কাছাকাছি চলে এসেছে। আসলে স্ট্যালিন কংগ্রেসের জোটসঙ্গী হলেও অন্যান্য সব বিরোধী দলের সঙ্গে ভাল যোগাযোগ আছে তাঁর। কিছুদিন আগে এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চেন্নাইতে গিয়েই স্ট্যালিনের সঙ্গে দেখা করে এসেছেন। স্বাভাবিকভাবেই স্ট্যালিন চেষ্টা করায় সব বিরোধীকে এক মঞ্চে আনার কাজটা অনেক সহজে হচ্ছে। যদিও ডিএমকের (DMK) দাবি, সোমবারের বৈঠক সম্পূর্ণ অরাজনৈতিক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement