shono
Advertisement
Karnataka

কর্নাটকে কংগ্রেসকে খোঁচা দিয়ে 'আপত্তিকর' পোস্ট বিজেপির, অবিলম্বে সরানোর নির্দেশ কমিশনের

ঠিক কী ছিল ওই পোস্টে?
Posted: 07:07 PM May 07, 2024Updated: 07:08 PM May 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্নাটকে নির্বাচন কমিশনের তোপের মুখে বিজেপি। কংগ্রেসকে নিয়ে করা পদ্ম শিবিরের একটি পোস্ট নিয়ে আপত্তি কমিশনের। কিন্তু তাদের নির্দেশ সত্ত্বেও পোস্টটি মোছেনি বিজেপি (BJP)। অবশেষে মাইক্রোব্লগিং সাইট এক্সকেই সেটি সরিয়ে দেওয়ার নির্দেশ দিল কমিশন। ইতিমধ্যেই ওই পোস্টের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের হয়েছে।

Advertisement

ঠিক কী হয়েছিল? কংগ্রেসের (Congress) অভিযোগ, কর্নাটকের (Karnataka) বিজেপি সভাপতি বি ওয়াই বিজয়েন্দ্র একটি ভিডিও শেয়ার করেছিলেন। সেখানে দাবি করা হয়েছে, কংগ্রেস তফসিলি জাতি, উপজাতি-সহ অনগ্রসর শ্রেণির চেয়ে মুসলিমদের বেশি প্রাধান্য দেয়। সে সংরক্ষণ হোক বা তহবিল বরাদ্দের বিষয়। এর পরই বিতর্ক তুঙ্গে ওঠে। কর্নাটকের প্রদেশ কংগ্রেস কমিটি পুলিশে অভিযোগ দায়ের করে। পরে নির্বাচন কমিশনেরও দ্বারস্থ হয় হাত শিবির। তাদের দাবি, এই ধরনের প্রচার করে নির্বাচনী বিধিভঙ্গ করেছে বিজেপি।

[আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ের ছাদে জলের ট্যাঙ্ক থেকে উদ্ধার মহিলার দেহ! যোগীরাজ্যে চাঞ্চল্য]

এর পর নির্বাচন কমিশন নির্দেশ দেয় ভিডিওটি সরিয়ে ফেলতে। কিন্তু সেই নির্দেশ মানেনি পদ্ম শিবির। অবশেষে এক্স হ্যান্ডলকেই কমিশন নির্দেশ দিল ভিডিওটি সরিয়ে ফেলার।
তথ্যপ্রযুক্তি আইন, ২০০০-এর উল্লেখ করে কমিশনের তরফে এক্সকে জানানো হয়, 'বর্তমান আইনি পরিকাঠামো লঙ্ঘনকারী' পোস্ট করেছে বিজেপি। সেটি অবিলম্বে সরিয়ে ফেলতে হবে। কমিশনের এক সূত্রের তরফে সংবাদমাধ্যমের কাছে বলা হয়েছে, বিভিন্ন সম্প্রদায়, জাতির মধ্যে হিংসার উসকানি দেওয়া হয়েছে এই ধরনের পোস্টে। যা মানুষের প্রতিনিধিত্ব আইন, ১৯৫১-এর লঙ্ঘন।

[আরও পড়ুন: টাইটানের শেয়ারে বিরাট ধসের জের, একদিনে ৮০০ কোটি খোয়ালেন রাকেশ ঝুনঝুনওয়ালার স্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কর্নাটকে নির্বাচন কমিশনের তোপের মুখে বিজেপি। কংগ্রেসকে নিয়ে করা পদ্ম শিবিরের একটি পোস্ট নিয়ে আপত্তি কমিশনের।
  • কিন্তু তাদের নির্দেশ সত্ত্বেও পোস্টটি মোছেনি বিজেপি (BJP)।
  • অবশেষে মাইক্রোব্লগিং সাইট এক্সকেই সেটি সরিয়ে দেওয়ার নির্দেশ দিল কমিশন।
Advertisement