shono
Advertisement

ভোটের মুখে খোদ মুখ্যমন্ত্রীর গাড়ি থামিয়ে তল্লাশি নির্বাচন কমিশনের! শোরগোল কর্ণাটকে

আগামী ১০ মে কর্ণাটকের বিধানসভা নির্বাচন।
Posted: 04:52 PM Mar 31, 2023Updated: 04:52 PM Mar 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মুখে শোরগোল কর্ণাটকে। খোদ মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্বাইয়ের (Basavraj Bommai) গাড়িতে তল্লাশি চালালেন নির্বাচন কমিশনের আধিকারিকরা। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

Advertisement

সূত্রের খবর, শুক্রবার বেঙ্গালুরু থেকে চিক্কাবল্লাপুরায় একটি মন্দিরের উদ্দেশে যাচ্ছিলেন বোম্বাই। মাঝপথে একটি চেক পয়েন্টে তাঁর গাড়ি থামান নির্বাচন কমিশনের (Election Commission) আধিকারিকরা। মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত গাড়িটি ভাল করে খতিয়ে দেখেন আধিকারিকরা। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। যদিও কর্ণাটকের মুখ্যমন্ত্রী গোটা তল্লাশি অভিযানে কোনওরকম আপত্তি জানাননি।

[আরও পড়ুন: স্ত্রীকে দেখভালের দায়িত্ব স্বামীর, ভিক্ষে করে হলেও খোরপোশ দিতে হবে! জানাল আদালত]

নির্বাচন কমিশন সূত্রের খবর, মুখ্যমন্ত্রী গাড়িতে করে কোনওরকম নগদ বা আপত্তিকর কোনও সামগ্রী নিয়ে যাচ্ছিলেন কিনা সেটা খতিয়ে দেখা হয়েছে। আদর্শ নির্বাচনী আচরণবিধি চালু থাকায় রাজ্যের সব সরকারি আধিকারিকের গাড়িতেই তল্লাশি চালানো হচ্ছে। মুখ্যমন্ত্রী বোম্মাইও তার ব্যতিক্রম নন। প্রয়োজনে বিরোধী নেতাদের গাড়িতেও তল্লাশি চালানো হবে। যদিও মুখ্যমন্ত্রীর গাড়িতে আপত্তিকর কোনও সামগ্রী পাওয়া যায়নি বলেই জানিয়েছে কমিশন।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় এবার প্রাথমিক শিক্ষা পর্ষদের কর্মীকে তলব, সিজিওতে হাজিরার নির্দেশ]

উল্লেখ্য, কর্ণাটকে (Karnataka) আগামী ১০ মে নির্বাচন। ফলপ্রকাশ ১৩ মে। বিভিন্ন সমীক্ষায় এবার সেরাজ্যে পালাবদলের ইঙ্গিত মিলেছে। স্বাভাবিকভাবেই বাড়তি উদ্যমে প্রচার চালাচ্ছেন মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্বাই। তাঁর গাড়ি আটকে যেভাবে নির্বাচন কমিশনের আধিকারিকরা তল্লাশি চালালেন, সেটা নিয়েও শুরু হয়েছে চাপান-উতোর। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement