shono
Advertisement

‘ভালবেসে বুঝিয়ে দেব’, মার্কিন প্রতিনিধির CAA’র কট্টর সমালোচনার জবাব জয়শংকরের

শিগগিরি নয়াদিল্লিতে সফরে আসছেন বাইডেন-ঘনিষ্ঠ মার্কিন কূটনীতিক।
Posted: 04:22 PM Mar 18, 2023Updated: 06:05 PM Mar 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিএএ তথা নাগরিকত্ব সংশোধনী আইনের তীব্র সমালোচনা করে মোদি সরকারের সমালোচনা করতে দেখা গিয়েছিল তাঁকে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের (Joe biden) ঘনিষ্ঠ সঙ্গী সেই এরিক গার্সেট্টি এবার নির্বাচিত হয়েছে মার্কিন রাষ্ট্রদূতে। তিনি ভারতে আসছেন। এই পরিস্থিতিতে বিদেশমন্ত্রী এস জয়শংকর (S Jaishankar) তাঁর নয়াদিল্লি সফর নিয়ে সরস মন্তব্য করে জানালেন, এরিক এদেশে এলে তিনি ভালবেসে সবটা বুঝিয়ে দেবেন।

Advertisement

মার্কিন মুলুকের শীর্ষস্থানীয় কূটনীতিক এরিক গার্সেট্টি। তাঁর ভারত সফর ঘিরে প্রত্যাশা রয়েছে মোদি সরকারের। ভারত-আমেরিকা দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও এগিয়ে নিয়ে যেতে এই সফর বিশেষ সাহায্য করবে বলেই মত ওয়াকিবহাল মহলের। ৫২ বছরের এই ডেমোক্র্যাট ভারতে মানবাধিকার লঙ্ঘন নিয়ে সরব হয়েছিলেন CAA কার্যকর করার সময়। তাঁর অভিযোগ ছিল, মুসলিমদের প্রতি বৈষম্যমূলক এই আইন। স্বাভাবিক ভাবেই এরিকের ভারত সফর প্রসঙ্গে সেই দিকটিও উঠে এসেছে।

[আর পড়ুন: দুর্নীতির দাগ মোছার চেষ্টা? সিসোদিয়া-সত্যেন্দ্র জৈনদের বাংলো খালির নোটিস দিল AAP সরকার]

আর সেই প্রসঙ্গেই মুখ খুললেন বিদেশমন্ত্রী জয়শংকর। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের অনুষ্ঠানে এসেছিলেন তিনি। সেখানেই এই বিষয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়। এরপরই এই বিষয়ে সরস উক্তি করেন তিনি, ”আসতে দিন ওঁকে। ভালবেসে বুঝিয়ে দেব বিষয়টা।”

[আর পড়ুন: ৬ দিন আগে উদ্বোধন মোদির, খরচ ৮ হাজার কোটি, একরাতের বৃষ্টিতে ‘পুকুর’ সেই রাস্তা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement