shono
Advertisement

সেনাকর্মী থেকে লস্কর জঙ্গি! দিল্লি পুলিশের জালে কাশ্মীরের কুখ্যাত সন্ত্রাসবাদী

কাশ্মীরে বড়সড় নাশকতার ছক ছিল এই জঙ্গির।
Posted: 02:26 PM Feb 06, 2024Updated: 02:26 PM Feb 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনা জওয়ান থেকে লস্কর (Lashkar-E-Taiba) জঙ্গি! অবশেষে দিল্লি পুলিশের হাতে গ্রেপ্তার হল কুখ্যাত রিয়াজ আহমেদ। সীমান্ত পেরিয়ে বেআইনি অস্ত্র ভারতে আনার কাজ করত এই লস্কর জঙ্গি। দীর্ঘদিন ধরেই কাশ্মীরে যথেষ্ট সক্রিয় ছিল রিয়াজ। কয়েকদিনের মধ্যে কুপওয়ারাতে বড়সড় হামলার পরিকল্পনাও ছিল তার।

Advertisement

কয়েকদিন আগেই কুপওয়ারাতে লস্কর-ই-তইবার ডেরায় তল্লাশি চালিয়েছিল জম্মু-কাশ্মীর পুলিশ। সেখানেই জানা যায়, কুপওয়ারার বিশাল এলাকা জুড়ে নাশকতার ছক চালাচ্ছে জঙ্গি সংগঠনটি। গোট পরিকল্পনার দায়িত্বে রয়েছে রিয়াজ ও তার দুই সঙ্গী- খুরশিদ আহমাদ রাঠের ও গুলাম সরওয়ার রাঠের। হামলা চালানোর জন্যই সীমান্ত থেকে বিপুল পরিমাণে অস্ত্র আনারও কাজ চালাচ্ছিল রিয়াজ ও তার সঙ্গীরা।

[আরও পড়ুন: কেজরির সচিব, সাংসদের বাড়িতে হানা, ‘ভুয়ো জবানবন্দিতে সই করাচ্ছে ইডি’, তোপ আতিশীর]

জম্মু-কাশ্মীর (Kashmir) পুলিশের এই তল্লাশি অভিযানের আগেই অবশ্য পালিয়ে গিয়েছিল রিয়াজ। দিল্লি পুলিশের কাছে সেই খবর জানানো হয়। অনুমান ছিল, দিল্লি থেকেও ফের অন্য কোনও ডেরায় গিয়ে গা ঢাকা দেবে প্রাক্তন সেনা কর্মী। তাই রিয়াজের নাগাল পেতে নানা এলাকায় বিশেষ নজরদারির ব্যবস্থা রেখেছিল দিল্লি পুলিশ (Delhi Police)।

জানা গিয়েছে, রবিবার নয়াদিল্লির (Delhi) রেল স্টেশন থেকে আটক করা হয় রিয়াজকে। তার পরেই তাকে গ্রেপ্তার দিল্লি পুলিশ। গ্রেপ্তারির পরে দিল্লি পুলিশের তরফে বিবৃতি জারি করে বলা হয়, “মূল অভিযুক্ত রিয়াজ আহমেদ সেনার অবসরপ্রাপ্ত কর্মী। সীমান্ত পেরিয়ে ভারতে অস্ত্র আনার অন্যতম প্রধান চক্রী ছিল সে। বেআইনি অস্ত্র লস্কর জঙ্গিদের হাতে পৌঁছে দিত রিয়াজ, যেন কাশ্মীরে নাশকতা চালানোর জন্য এই অস্ত্র ব্যবহার করা হয়।” তবে রিয়াজের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে সেই বিষয়ে কিছু জানা যায়নি।

[আরও পড়ুন: ‘জতুগৃহ’ বনাম ‘মাজার’ মামলা, জমির মালিকানা হিন্দুপক্ষের হাতে তুলে দিল আদালত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement