Advertisement

UP Election 2022: ভোটের আগে বড় ধাক্কা, কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী

04:27 PM Jan 25, 2022 |

নন্দিতা রায়, নয়াদিল্লি: বিধানসভা নির্বাচনের আগে উত্তরপ্রদেশে (Uttar Pradesh) জোর ধাক্কা খেল কংগ্রেস। সোনিয়া-রাহুলের সঙ্গ ছেড়ে বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা হেভিওয়েট নেতা আরপিএন সিং। আগেই কংগ্রেসের অন্তর্বর্তী প্রেসিডেন্ট সোনিয়া গান্ধীকে চিঠি দিয়ে দল ছাড়ার কথা ঘোষণা করেছিলেন তিনি। মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় মন্ত্রী তথা উত্তরপ্রদেশের ভারপ্রাপ্ত নেতা ধর্মেন্দ্র প্রধান এবং আরেক কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার উপস্থিতিতে গেরুয়া শিবিরে যোগ দিলেন আরপিএন সিং।

Advertisement

কে এই আরপিএন সিং (RPN Singh)? কুশিনগরের রাজ পরিবারের সদস্য আরপিএন সিং। তাঁর পরিবার কংগ্রেসের অনুগত বলেই জানেন সবাই। এমনকী, তাঁর বাবা সিপিএন সিং উত্তরপ্রদেশের দীর্ঘদিনের বিধায়ক। মনমোহন সিংয়ের মন্ত্রিসভার সদস্যও ছিলেন তিনি। ইউপিএ টু-তে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী ছিলেন আরপিএন সিং। কিন্তু পরবর্তী সময় বিজেপির কাছে হেরেছিলেন তিনি। এর পর থেকেই দূরত্ব বাড়ছিল গান্ধী পরিবারের সঙ্গে। পর্যবেক্ষক হিসেবে ঝাড়খণ্ডের দায়িত্ব পেয়েছিলেন আরপিএন সিং। তার পরেও বারবার দলের কেন্দ্রীয় নেতৃত্বের বিরুদ্ধে সরব হয়েছেন তিনি। যোগ দিয়েছিলেন জি-২৩ গ্রুপে। এবার দল ছাড়লেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। 

[আরও পড়ুন: মসুর ডালে মেশানো সর্বনাশা পাউডার! ভেজাল কারবার চালানোয় ব্যবসায়ীকে গ্রেপ্তার করল EB]

Advertising
Advertising

এদিন সকালে সোনিয়া গান্ধীকে চিঠি দিয়ে কংগ্রেসের প্রাথমিক সদস্যপদ ছাড়ার কথা জানান। দলে কাজ করার সুযোগ দেওয়ার জন্য তিনি ধন্যবাদও জানিয়েছেন। এর পরই দেখা যায় সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, নতুন যুগের সূচনা হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নেতৃত্বে দেশের জন্য নতুন করে কাজ করতে চাই। তার পরই দলবদল করলেন তিনি।

উত্তরপ্রদেশে ভোটের (UP Election 2022) আগে ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা চালাচ্ছে কংগ্রেস। প্রচারে ঝাঁপিয়েছেন খোদ প্রিয়াঙ্কা গান্ধী। এমন পরিস্থিতিতে হেভিওয়েট নেতার দলত্যাগ যে কংগ্রেসের উপর চাপ বাড়াবে, তা বলার অপেক্ষা রাখে না। 

[আরও পড়ুন: বেসরকারি হাসপাতালের বিল নিয়ে প্রচুর অভিযোগ, রোগীদের পাশে দাঁড়িয়ে কড়া নির্দেশিকা রাজ্যের]

Advertisement
Next