shono
Advertisement

রক্তস্নাত মণিপুরে মৃতের পরিবার পিছু আর্থিক সাহায্য ও চাকরির ঘোষণা প্রশাসনের

অমিত শাহ ও মণিপুরের মুখ্যমন্ত্রীর বৈঠকের পরই এই ঘোষণা।
Posted: 04:13 PM May 30, 2023Updated: 04:15 PM May 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শান্তি প্রক্রিয়ার মধ্যেই ফের নতুন করে মণিপুরে হিংসা ছড়িয়েছে। তিনদিনের জন্য হিংসা কবলিত মণিপুরে (Manipur) গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এরপর মঙ্গলবারই কেন্দ্র ও মণিপুর সরকার জানিয়ে দিল, তিন সপ্তাহের বেশি সময় ধরে ধরে চলতে থাকা হিংসাত্মক সংঘর্ষে মৃতদের পরিবারকে ১০ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করা হবে। পাশাপাশি পরিবার পিছু একজনকে চাকরিও দেওয়া হবে। আর্থিক সাহায্যের অঙ্ক সমান ভাগে বহন করবে কেন্দ্র ও রাজ্য।

Advertisement

জানা গিয়েছে, সোমবার অমিত শাহ (Amit Shah) বৈঠক করেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং। সেই বৈঠকের পরই গভীর রাতে এই ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য, মণিপুরে হিংসার বলির সংখ্যা ৭০ ছাড়িয়ে গিয়েছে। স্বাভাবিক ভাবেই উদ্বেগ ক্রমেই বাড়ছে। এই পরিস্থিতিতে এমন ঘোষণা প্রশাসনের।

[আরও পড়ুন: পরপর চিতামৃত্যু! উদ্বিগ্ন কেন্দ্র নামিবিয়া ও দক্ষিণ আফ্রিকায় পাঠাচ্ছে সরকারি দল]

কুকি-মেইতি সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ চরম আকার ধারণ করেছে ২১ দিনেরও বেশি সময় ধরে। সম্প্রতি বিভিন্ন এলাকার গোষ্ঠীগুলির সঙ্গে শান্তি বৈঠক করেছেন সেনাকর্তারা। একই চেষ্টায় রাজ্য সরকার। বার্তা দেওয়া হচ্ছে, হিংসা কোনও পথ নয়। আলাপ আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান হতে পারে। মুখ্যমন্ত্রী এন বিরেন সিং, সেনাকর্তা এবং রাজ্য প্রশাসনের উচ্চপদস্থ আমলারা দফায় দফায় বৈঠক করছেন। কিন্তু গত বুধবার থেকে ফের হিংসা বেড়েছে মণিপুরে।

[আরও পড়ুন: দুর্যোগে ভেঙেছে উজ্জয়নীর মহাকাল মন্দির চত্বরের মূর্তি, দুর্নীতির প্রশ্নে বিজেপি-কংগ্রেস তরজা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement