shono
Advertisement

সেনার হাতে রাখি পরিয়ে কাশ্মীরে তেরঙ্গা ওড়ানোর স্বপ্ন এই কিশোরীর

এ দেশ তোমার আমার... The post সেনার হাতে রাখি পরিয়ে কাশ্মীরে তেরঙ্গা ওড়ানোর স্বপ্ন এই কিশোরীর appeared first on Sangbad Pratidin.
Posted: 09:32 AM Aug 04, 2017Updated: 04:02 AM Aug 04, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর অর্থাৎ ২০১৬ সালে অল্পের জন্য জম্মু-কাশ্মীরের শ্রীনগরের লাল চৌকে দেশের জাতীয় পতাকা উত্তোলনের প্রতিজ্ঞা পূরণ হয়নি। আটকে দেওয়া হয়েছিল বিমানবন্দরেই। শ্রীনগরে যেতে না পেরে বিমানবন্দরেই পতাকা তুলেছিল আমেদাবাদের ১৪ বছরের কিশোরী তাঞ্জিম। কিন্তু এবার নিজের প্রতিজ্ঞা পূরণে বদ্ধপরিকর সে। শুধু লাল চৌকে পতাকা উত্তোলন করাই নয়, এবার তাঞ্জিমের ইচ্ছে সেনাবাহিনীর জওয়ানদের হাতে রাখি পরাবে সে। দেশ জুড়ে সবাই যখন নিজের পরিবারের সঙ্গে রাখিবন্ধন উৎসব পালন করবে, সে ওই দিনটিতে সেনা জওয়ানদের হাতে রাখি পরাবে। সংবাদসংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছে তাঞ্জিম।

Advertisement

[পাক সরকারের ওয়েবসাইট খুললেই বাজছে ভারতের জাতীয় সংগীত!]

২০১৬ সালের ৮ জুলাই হিজবুল জঙ্গি বুরহান ওয়ানির মৃত্যুর পর থেকেই উত্তপ্ত কাশ্মীর। যার রেশ এখনও বর্তমান। আর ওই ঘটনার পর থেকেই কড়া নিরাপত্তায় মুড়ে দেওয়া হয় কাশ্মীরকে। সেই পরিস্থিতিতে তাঞ্জিম ও তার পরিবার জানায়, স্বাধীনতা দিবস উপলক্ষে শ্রীনগরের লাল চৌকে জাতীয় পতাকা উত্তোলন করবেন তাঁরা। এরপরই বিভিন্ন জায়গা থেকে হুমকিও পেতে থাকেন। কিন্তু তাতে মনোবল ভেঙে যায়নি। হুমকি উপেক্ষা করেই শ্রীনগরের উদ্দেশে রওনা দেয় তাঞ্জিম ও তার গোটা পরিবার। কিন্তু নিরাপত্তাজনিত কারণে শ্রীনগর বিমানবন্দরেই তাঞ্জিমদের আটকে দেওয়া হয়। শেষপর্যন্ত নিরূপায় হয়ে সেখানেই জাতীয় পতাকা তোলে সে। এগিয়ে আসেন সেখানে উপস্থিত অন্যান্য যাত্রীরাও। কিন্তু এবার শ্রীনগরে গিয়েই পতাকা তোলার কথা জানিয়েছে ১৪ বছর বয়সি ওই কিশোরী।

[মাসুদ আজহার আন্তর্জাতিক জঙ্গি নয়, অবস্থানে এখনও অনড় চিন]

এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে সে জানায়, ‘গত বছর বিমানবন্দর থেকেই ফিরে আসতে হয়েছিল। শ্রীনগরের লাল চৌকে পতাকা তোলার ইচ্ছে থাকলেও বিমানবন্দরের জাতীয় পতাকা উত্তোলন করতে হয়েছিল। এ বছর আমি বদ্ধপরিকর। লাল চৌকেই তেরঙ্গা উত্তোলন করব।’ এর পাশাপাশিই সে জানায়, রাখির দিন জওয়ানদের হাতে রাখিও পরাবে সে।

 

The post সেনার হাতে রাখি পরিয়ে কাশ্মীরে তেরঙ্গা ওড়ানোর স্বপ্ন এই কিশোরীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার