‘হাম দো, হামারে দো সরকার’, Friendship Day-তে মোদিকে খোঁচা দিয়ে ভিডিও পোস্ট রাহুলের

04:28 PM Aug 01, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমান কেন্দ্রীয় সরকার চালাচ্ছেন চার জন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং তাঁদের দুই বন্ধু। সেই ফেব্রুয়ারির গোড়াতেই এই কটাক্ষ করেছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বন্ধুত্ব দিবসে ফের নিজের সেই কটাক্ষের পুনরাবৃত্তি করলেন রাহুল। এবারে মজাদার সোশ্যাল মিডিয়া পোস্টে।

Advertisement

Friendship Day’র দুপুরে কংগ্রেস নেতা ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন। যাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মুকেশ আম্বানি (Mukesh Ambani) এবং গৌতম আদানির বিভিন্ন মুহূর্তের ছবি দেখা গিয়েছে। দেখা গিয়েছে মুকেশের ভাই অনিল আম্বানিকেও। ছবিগুলি পরপর সাজিয়ে একটি ভিডিও ক্লিপ তৈরি করেছেন রাহুল (Rahul Gandhi)। ব্যাকগ্রাউন্ড স্কোর হিসাবে ব্যবহার করেছেন Friendship Day’র থিম সং। প্রাক্তন কংগ্রেস সভাপতি এই ভিডিওটি পোস্ট করে লিখেও দিয়েছেন ‘Happy Friendship Day হাম দো, হামারে দো সরকার।’ আসলে বন্ধুত্বের দিনে বিভিন্ন শিল্পপতির সঙ্গে মোদির ঘনিষ্ঠ বন্ধুত্বের ‘প্রমাণ’ তুলে ধরার চেষ্টা করেছেন মোদি। বোঝাতে চেয়েছেন, প্রধানমন্ত্রী কতটা শিল্পপতিদের ঘনিষ্ঠ।

Advertising
Advertising

[আরও পড়ুন: সেনাকে পাথর ছুঁড়লে সরকারি চাকরি,পাসপোর্ট নয়! ‘দেশদ্রোহী’ দমনে কড়া Kashmir প্রশাসন]

প্রসঙ্গত, বিজেপির সরকারকে শুরু থেকেই স্যুট-বুটের সরকার বলে কটাক্ষ করে আসছেন রাহুল। তাঁর অভিযোগ, প্রধানমন্ত্রী সাধারণ মানুষের স্বার্থে কাজ করেন না। কাজ করেন নিজের শিল্পপতি বন্ধুদের স্বার্থে। এই ‘হাম দো, হামারে দো’ কটাক্ষ Congress নেতা প্রথম করেন সংসদের বাজেট অধিবেশনে। সেসময় সংসদে দাঁড়িয়ে তাঁকে কটাক্ষ করতে শোনা যায়, “আগে পরিবার নিয়ন্ত্রণের একটা স্লোগান ছিল, ‘হাম দো, হামারে দো।’ করোনা যেভাবে অন্য রূপে এসেছে। এই স্লোগানও অন্য রূপে এসেছে। এখন এই দেশ চালাচ্ছেন চারজন, হাম দো, হামারে দো। এই চারজনের নাম সকলেই জানেন। সবাই জানে এটা কার সরকার।” সেদিন কংগ্রেস নেতা কারও নাম বলেননি। তবে, এদিনের ভিডিওতে একাধিক শিল্পপতিকে দেখা গেল।

Advertisement
Next