shono
Advertisement

‘অসংবেদনশীল মন্তব্য বরদাস্ত নয়’, ভারতবিরোধী অবস্থান বিতর্কে সাফাই দিল Hyundai

সংস্থাটিকে বয়কটের ডাক দিয়েছিল নেটিজেনরা।
Posted: 02:38 PM Feb 07, 2022Updated: 02:40 PM Feb 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী আন্দোলনকে সমর্থন করে বিপাকে গাড়ি প্রস্তুতকারক সংস্থা হুন্ডাই। তার পর থেকেই সংস্থাটিকে বয়কটের ডাক দিয়েছিল নেটিজেনরা। অবশেষে চাপের মুখে পড়ে শেষপর্যন্ত সংস্থার ভারতীয় শাখার তরফে বিবৃতি জারি করে বলা হল, “কোনও অসংবেদনশীল মন্তব্য একবিন্দু বরদাস্ত করা হবে না।”

Advertisement

৫ ফেব্রুয়ারি দিনটিকে কাশ্মীর সংহতি দিবস হিসেবে পালন করে পাকিস্তান। ওই দিন হুন্ডাইয়ের পাকিস্তান শাখার তরফে এখটি সোশ্যাল মিডিয়া পোস্ট করা হয়। যেখানে কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদীদের সমর্থন করা হয়। বলা হয়, কাশ্মীরের স্বাধীনতাকামী কাশ্মীরি ভাইদের পাশে থাকার বার্তা দেওয়া হয়। আর এই পোস্ট ঘিরেই বিতর্কের ঝড় ওঠে। গাড়ি প্রস্তুতকারক সংস্থাটিকে বয়কটের ডাক দেন তাঁরা।

[আরও পড়ুন: জীবনের প্রথম আয় মোটে ২৫ টাকা, কত টাকার সম্পত্তি রেখে গেলেন লতা মঙ্গেশকর?]

পরিস্থিতি সামাল দিতে বিবৃতি জারি করতে হল ভারতে হুন্ডাইয়ের শাখাকে। জানানো হল, হুন্ডাই মোটর ইন্ডিয়াকে ঘিরে অযাচিত সোশ্যাল মিডিয়া পোস্ট ভারতের প্রতি আমাদের প্রতিশ্রুতি এবং পরিষেবাকে আঘাত করছে। হুন্ডাই ব্র্যান্ডের দ্বিতীয় বাড়ি এই ভারত। এ ধরনের অসংবেদনশীল মন্তব্যের প্রতি শূন্য সহনশীলতার নীতি রয়েছে আমাদের। আমরা এই জাতীয় যে কোনও দৃষ্টিভঙ্গির তীব্র নিন্দা করি।”

উল্লেখ্য, কাশ্মীর ভারতের অংশ বলে বরাবরাই জানিয়ে এসেছে দিল্লি। কিন্তু সে কথা মানতে নারাজ পাকিস্তান। বিশেষ করে ৩৭০ ধারা বিলোপের পর থেকে ইসলামাবাদের উসকানিমূলক কার্যকলাপ আরও বেড়েছে। ইতিমধ্যে হুন্ডাই পাকিস্তানের এ ধরনের পোস্ট ঘিরে বিতর্ক বেড়েছে। যদিও পরে বিতর্কিত পোস্টটি সরিয়ে দেওয়া হয়।  

[আরও পড়ুন: জাপানি ওয়েব সিরিজ দেখে বহুতলের ছাদ থেকে মরণঝাঁপ কলকাতার ছাত্রের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement