shono
Advertisement

H3N2 ভাইরাসের দাপটের মাঝেই মাথাচাড়া দিচ্ছে করোনা, ফের ফিরতে পারে বিধিনিষেধ?

সোমবারই এ নিয়ে কেন্দ্রের উচ্চ পর্যায়ের বৈঠক।
Posted: 02:48 PM Mar 20, 2023Updated: 02:48 PM Mar 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: H3N2 ভাইরাস আর ইনফ্লুয়েঞ্জার মাঝে ফের নতুন করে মাথাচাড়া দিচ্ছে করোনা। বেশ কয়েক মাস পর দেশের দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা ছাড়াল ন’শোর গণ্ডি। সতর্ক হতে আবারও কি বিধিনিষেধ জারি করতে পারে কেন্দ্র? প্রশ্ন উঠতে শুরু করেছে। সোমবারই এ নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক হওয়ার কথা।

Advertisement

সোমবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন মোট ৯১৮ জন। বর্তমানে দেশে অ্যাকটিভ কেস ৬,৩৫০। দৈনিক পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ২.০৮ শতাংশ। আর এর জেরেই ভারতের মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪.৪৬ কোটি। গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজারেরও বেশি করোনা পরীক্ষা হয়েছে। চিন্তার বিষয় হল এখনও পর্যন্ত করোনা কাড়ছে প্রাণ। একদিনে রাজস্থানে দু’জন, কর্ণাটক এক ও কেরলে একজনের মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: ভরা প্ল্যাটফর্মে স্ক্রিনে ভেসে উঠল পর্ন ছবি, শীৎকারে শোনাই গেল না ট্রেনের ঘোষণা!]

সম্প্রতি অ্যাডিনো ও ইনফ্লুয়েঞ্জার দাপট উদ্বেগ বাড়িয়েছে দেশবাসীর। ছোটদের যেমন অ্যাডিনোয় আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি তেমনই জ্বর ও ইনফ্লুয়েঞ্জায় ভুগছেন বড়রা। তারই মধ্যে করোনা এখনও নিজের অস্তিত্ব প্রমাণ করে চলেছে। আর সেই কারণেই উচ্চ পর্যায়ের বৈঠকে বসবেন কেন্দ্রের স্বাস্থ্য আধিকারিক ও মন্ত্রীরা। এই কারণেই বিধিনিষেধ ফেরার আশঙ্কা করছেন অনেকে। যদিও এমন কিছুই এখনও জানানো হয়নি। তবে ভিড় এলাকায় মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহারের বিষয়গুলি আবার ফিরতে পারে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: ‘শুধু সাংসদরাই সংবিধান পালটাতে পারেন’, বিচারপতি নিয়োগ বিতর্কের মধ্যেই মন্তব্য ধনকড়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement