shono
Advertisement
Indigo Flight Crisis

যাত্রী ভোগান্তির ক্ষতে মলম! ১০ হাজার টাকার বিপুল 'ছাড়' ঘোষণা ইন্ডিগোর

গত সপ্তাহে হাজার হাজার উড়ান বাতিল করেছে ইন্ডিগো।
Published By: Anwesha AdhikaryPosted: 02:15 PM Dec 11, 2025Updated: 05:41 PM Dec 11, 2025

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাত্রী ভোগান্তির ক্ষতে মলম লাগাতে এবার বড়সড় ঘোষণা করল ইন্ডিগো (Indigo Flight)। গত ৩ থেকে ৫ ডিসেম্বরে বিমান বিভ্রাটের জেরে যেসব যাত্রী প্রবল সমস্যায় পড়েছেন, তাঁদের জন্য ১০ হাজার টাকার অতিরিক্ত ভাউচার ঘোষণা করল উড়ান সংস্থা। ইতিমধ্যেই বাতিল হওয়া বিমানের টিকিটের দাম ফেরত দেওয়া হয়েছে। এবার আরও বড় ক্ষতিপূরণের পথে ইন্ডিগো (Indigo Flight Crisis)।

Advertisement

গত সপ্তাহে একের পর এক উড়ান পরিষেবা বাতিল করেছে ইন্ডিগো। তার জেরে ব্যাপক ভোগান্তির শিকার হয়েছেন আমজনতা। আটদিন ধরে প্রবল সমস্যার পরে অবশেষে কড়া পদক্ষেপ করেছে কেন্দ্র। প্রত্যেক দিন ইন্ডিগোর বিমান পরিষেবার ১০ শতাংশ ছেঁটে ফেলা হয়েছে। এহেন পরিস্থিতিতে যাত্রীদের ক্ষতিপূরণে আরও সচেষ্ট হয়েছে ইন্ডিগো কর্তৃপক্ষ। ১০ হাজার টাকা পর্যন্ত ভাউচার ঘোষণা করা হয়েছে অতিমাত্রায় ক্ষতিগ্রস্থ যাত্রীদের জন্য। 

বৃহস্পতিবার ইন্ডিগোর তরফ থেকে বিবৃতি জারি করে বলা হয়, বিমান ছাড়ার ২৪ ঘণ্টা আগে পর্যন্ত যাদের উড়ান বাতিল হয়েছে সেসব যাত্রীদের দেওয়া হবে ক্ষতিপূরণের ভাউচার। ৫ হাজার থেকে ১০ হাজার টাকা পর্যন্ত ছাড় দেওয়া হবে। বিমানযাত্রা দৈর্ঘ্যের উপর ভিত্তি করে নির্ধারিত হবে ভাউচারের অঙ্ক। আগামী ১২ মাসের মধ্যে ইন্ডিগো বিমানের টিকিট কাটলে এই ভাউচারের মাধ্যমে টিকিটের দামে ছাড় পাবেন যাত্রীরা। তবে বিমান বাতিল হওয়া সমস্ত যাত্রীকে দেওয়া হবে না এই ভাউচার। যাঁরা অতিমাত্রায় ক্ষতিগ্রস্ত হয়েছেন, কেবল তাঁরাই এই ভাউচার পাবেন। 

উল্লেখ্য, ভারতে অন্তর্দেশীয় উড়ান পরিষেবার অন্তত ৬৫ শতাংশই নিয়ন্ত্রণ করে ইন্ডিগো। প্রতিদিন উড়ানের সংখ্যা ২৩০০টি। সেই পরিষেবাই সম্পূর্ণরূপে মুখ থুবড়ে পড়েছে গত সপ্তাহে। বিমানের যাত্রীরা যেভাবে ভোগান্তির মধ্যে পড়েছেন সেটা যেন আর না হয়, তা নিশ্চিত করতে চাইছে কেন্দ্র। উড়ান কেড়ে নেওয়া ছাড়াও ইন্ডিগোর উপর বড়সড় জরিমানা বসানো হতে পারে। শাস্তি পেতে পারেন আধিকারিকরাও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত সপ্তাহে একের পর এক উড়ান পরিষেবা বাতিল করেছে ইন্ডিগো। তার জেরে ব্যাপক ভোগান্তির শিকার হয়েছেন আমজনতা।
  • বৃহস্পতিবার ইন্ডিগোর তরফ থেকে বিবৃতি জারি করে বলা হয়, বিমান ছাড়ার ২৪ ঘণ্টা আগে পর্যন্ত যাদের উড়ান বাতিল হয়েছে সেসব যাত্রীদের দেওয়া হবে ক্ষতিপূরণের ভাউচার।
  • ভারতে অন্তর্দেশীয় উড়ান পরিষেবার অন্তত ৬৫ শতাংশই নিয়ন্ত্রণ করে ইন্ডিগো। প্রতিদিন উড়ানের সংখ্যা ২৩০০টি।
Advertisement