shono
Advertisement

‘রাহুলের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা যাবে না’, মোদি পদবি মামলায় স্বস্তি কংগ্রেস নেতার

ঝাড়খণ্ড হাই কোর্টের রায়ে স্বস্তিতে রাহুল গান্ধী।
Posted: 02:28 PM Jul 04, 2023Updated: 02:28 PM Jul 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদি পদবি মামলায় ঝাড়খণ্ড আদালতে স্বস্তি পেলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। মঙ্গলবার শুনানির পরে আদালত জানিয়েছে, এখনই কংগ্রেস নেতার বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না। আগামী শুনানি পর্যন্ত এই সিদ্ধান্তই বহাল থাকবে। প্রসঙ্গত, কর্ণাটকের একটি সভায় ‘মোদি’ পদবির অবমাননা করেছেন রাহুল গান্ধী, এই মর্মে অভিযোগ দায়ের হয় ঝাড়খণ্ড আদালতে। আপাতত এই মামলায় স্বস্তি পেয়েছেন প্রাক্তন কংগ্রেস সাংসদ।

Advertisement

মঙ্গলবার ঝাড়খণ্ড হাই কোর্ট (Jharkhand High Court) জানিয়েছে, ” রাহুল গান্ধীর বিরুদ্ধে কোনও দমনমূলক পদক্ষেপ করা যাবে না। আগামী ১৬ আগস্ট এই মামলার পরবর্তী শুনানি হবে।” আগামী শুনানি পর্যন্ত আপাতত স্বস্তিতে থাকবেন রাহুল গান্ধী। যদিও দেশের একাধিক আদালতে মোদি পদবি নিয়ে রাহুলের বিতর্কিত মন্তব্যের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। আদালতের নির্দেশেই খারিজ হয়েছে তাঁর সাংসদ পদ।

[আরও পড়ুন: জাভেদ শামিমেই ভরসা, হাই কোর্টের নির্দেশ মেনে ২ নোডাল অফিসার নিয়োগ কমিশনের]

জানা গিয়েছে, প্রদীপ মোদি নামে রাঁচির এক আইনজীবী ঝাড়খণ্ড হাই কোর্টে রাহুলের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ২০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করে তাঁর অভিযোগ, মোদি পদবি থাকা প্রত্যেক ব্যক্তিকে অপমান করেছেন কংগ্রেস নেতা। এই মামলায় রাহুল গান্ধী আবেদন জানিয়েছিলেন, তাঁকে যেন সশরীরে হাজিরা দিতে না হয়। কিন্তু সেই আবেদন খারিজ করে দেয় এমপি-এমএলএ আদালত। তবে এবার আদালতের রায়ে স্বস্তি রাহুলের।

প্রসঙ্গত, ২০১৯ সালে কর্ণাটকের কোলারে মোদি (Modi) পদবি নিয়ে মন্তব্য করায় রাহুল গান্ধীর বিরুদ্ধে ফৌজদারি মানহানি মামলা দায়ের হয়। গত ২৩ মার্চ সুরাটের ম্যাজিস্ট্রেট আদালত ওই মানহানি মামলায় দোষী সাব্যস্ত করে কংগ্রেস নেতাকে। তাঁকে দু’ বছরের কারাদণ্ড এবং জরিমানার সাজা দেওয়া হয়। পরদিনই লোকসভার স্পিকার ওম বিড়লা জনপ্রতিনিধিত্ব আইন অনুযায়ী রাহুলের সাংসদ পদ খারিজ করেন। এর জেরে দিল্লির সাংসদ বাংলোও ছেড়েছেন রাহুল। 

[আরও পড়ুন: ইডির জিজ্ঞাসাবাদের ধাক্কা সামলে ফের ‘সক্রিয়’ সায়নী ঘোষ, আজ কাটোয়ায় প্রচার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement