রামনবমীতে রামমূর্তিতে মালা পরাতে গিয়ে গায়ে পা তুলে ছবি বিজেপি বিধায়কের! বিতর্ক তুঙ্গে

06:23 PM Mar 31, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামনবমীর (Ramnavami) দিন ভগবান রামকে অসম্মান করার অভিযোগ উঠল কর্ণাটকের বিজেপি (BJP) বিধায়কের বিরুদ্ধে। রামকে মালা পরাতে তিনি উঠে পড়লেন মূর্তির উপরেই! তুললেন ছবিও। সেই ছবি আর ভিডিও ছড়িয়ে পড়তেই শুরু বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় ওই বিধায়কের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজেনরা।

Advertisement

ঠিক কী হয়েছিল? রাজ্যের বিদার জেলার বাসবকল্যাণ কেন্দ্রের বিধায়ক শারানু সালাগার রামনবমীর দিন রামের অতিকায় মূর্তিতে মালা পরাতে গিয়েছিলেন। সেই সময়ই মূর্তির গায়ে উঠে পড়েন তিনি। সেই অবস্থায় ছবি ও ভিডিও-ও তোলেন। এরপরই শুরু বিতর্ক।

[আরও পড়ুন: স্ত্রীকে দেখভালের দায়িত্ব স্বামীর, ভিক্ষে করে হলেও খোরপোশ দিতে হবে! জানাল আদালত]

কর্ণাটকের কংগ্রেস নেতৃত্ব সেই মুহূর্তের ভিডিও টুইটারে শেয়ার করে বিজেপিকে কটাক্ষ করে। প্রশ্ন তোলে গেরুয়া শিবিরের ‘হিন্দুত্ব’ ও রামভক্তি নিয়েই। কেবল তাই নয়। হাত শিবির দাবি তুলেছে, এর আগেও বহুবার বিজেপিকে শ্রীরামের অসম্মান করতে দেখা গিয়েছে। কিন্তু বিতর্কের তুঙ্গে থাকা ওই বিধায়ক কী বলছেন? কেন তিনি এমন কাজ করলেন? তাঁর ব্যাখ্যা, এই কাজ তিনি করেছেন দলীয় সমর্থকদের অনুরোধে। মূর্তিতে উঠে পড়ার কোনও উদ্দেশ্য তাঁর নেই।

Advertising
Advertising

সামনেই কর্ণাটকের বিধানসভা নির্বাচন। সদ্যই কমিশন জানিয়েছে, ১০ মে নির্বাচন হবে রাজ্যে। তার আগেই এমন ইস্যুতে বিজেপিকে কোণঠাসা করার চেষ্টা করবে কংগ্রেস, মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় এবার প্রাথমিক শিক্ষা পর্ষদের কর্মীকে তলব, সিজিওতে হাজিরার নির্দেশ]

Advertisement
Next