shono
Advertisement

পাক সেনা ও ব্যাট-এর যৌথ হানা, কাশ্মীরে শহিদ সেনা অফিসার-সহ ৪ জওয়ান

২৩-তম জন্মদিনের আগেই থেমে গেল আর্মি ক্যাপ্টেন কপিল কুণ্ডুর হৃদস্পন্দন। The post পাক সেনা ও ব্যাট-এর যৌথ হানা, কাশ্মীরে শহিদ সেনা অফিসার-সহ ৪ জওয়ান appeared first on Sangbad Pratidin.
Posted: 09:01 AM Feb 05, 2018Updated: 09:21 AM Feb 05, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে জম্মু ও কাশ্মীরের রাজৌরিতে হামলা চালাল পাক সেনা। পাক সেনার গুলিতে শহিদ হলেন এক সেনা অফিসার-সহ ৪। আহত হয়েছেন বিএসএফের এক সাব-ইন্সপেক্টরও। রবিবার বিকেল থেকে নিয়ন্ত্রণরেখায় বিনা প্ররোচনায় গুলি চালাতে শুরু করেছে পাক রেঞ্জার্সরা। সেনা সূত্রে খবর, বিকেল সাড়ে তিনটে নাগাদ পাক সেনার গোলাগুলির আঘাতে শহিদ হন ওই আর্মি ক্যাপ্টেন। এছাড়াও যাঁরা শহিদ হয়েছেন, তাঁরা হলেন, রাইফেলম্যান রাম অবতার, শুভম সিং ও হাবিলদার রোশন লাল। এছাড়াও আহত হয়েছেন বিএসএফের ল্যান্সনায়েক ইকবাল আহমেদ।

Advertisement

[বাঙালি বিএসএফ জওয়ানকে হত্যার বদলা নিল ভারত, খতম ১৫ পাক রেঞ্জার্স]

তবে ভারতও চুপ করে বসে নেই। পাক সেনার গোলাগুলির যোগ্য জবাব দিতে শুরু করেছেন এ দেশের জওয়ানরাও। সেনা সূত্রে এক বিবৃতিতে জানানো হয়েছে, ভারতীয় সেনার পালটা গুলিতে পাক সেনার ঘাঁটিগুলি নষ্ট হয়ে গিয়েছে। কিন্তু এই গুলিবর্ষণের মধ্যে পড়ে আরও তিন জওয়ান মারাত্মক আহত হন, পরে হাসপাতালে নিয়ে গেলে তাঁদের মৃত বলে ঘোষণা করা হয়। সেনার শীর্ষ কর্তারা জানিয়েছেন, শহিদদের বলিদান ব্যর্থ হতে দেওয়া যাবে না। শপথ নিতে হবে, পাক সেনার কাপুরুষোচিত হামলার যোগ্য জবাব দেওয়ার।

 

শহিদ আর্মি ক্যাপ্টেন কপিল কুণ্ডুর বাড়ি গুরগাঁওয়ের রনসিকা গ্রামে। বেঁচে থাকলে আগামী ১০ ফেব্রুয়ারি পা দিতেন ২৩ বছরে। কিন্তু জন্মদিনের মাত্র ৬ দিন আগেই পাক বুলেট কেড়ে নিল তাঁর প্রাণ। সেনা সূত্রে খবর, এদিনের হামলায় পাক রেঞ্জার্সদের সঙ্গে ছিল বর্ডার অ্যাকশন টিম বা ব্যাট-এর সদস্যরাও। এই ব্যাট টিমে পাক সেনার বাছাই করা স্নাইপার, বোমারু জঙ্গি ছাড়াও লস্কর জঙ্গিদের শীর্ষ কমান্ডাররাও থাকে। শক্তিশালী কোনও শত্রুকে ধরাশায়ী করতে ইসলামাবাদ এই টিমকে লেলিয়ে দেয়। ওই টিমই রবিবার থেকে ভারতীয় সেনা চৌকি লক্ষ্য করে ভারী গুলিবর্ষণ করছে। রাজৌরির ডেপুটি কমিশনার শাহিদ ইকবাল বলছেন, ‘নিয়ন্ত্রণরেখার প্রায় ৫ কিলোমিটার পর্যন্ত সমস্ত স্কুল আগামী ৩ দিন বন্ধ থাকবে।’ পাক গোলাগুলি না থামা পর্যন্ত এলাকাবাসীদের নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়ার কাজ চলছে।

[মহাপরাক্রমশালী ভারতীয় সেনার সামনে কীভাবে টিকবে পাক রেঞ্জার্স?]

 

 

The post পাক সেনা ও ব্যাট-এর যৌথ হানা, কাশ্মীরে শহিদ সেনা অফিসার-সহ ৪ জওয়ান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার