shono
Advertisement

যুবকের দু’টি কিডনিই বিকল, চিকিৎসার জন্য হাতের বালা খুলে দিলেন মন্ত্রী

যুবেকর অসুখের কথা শুনে কেঁদে ফেলেন মন্ত্রী।
Posted: 01:33 PM Jul 12, 2022Updated: 01:33 PM Jul 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অর্থের অভাবে চিকিৎসা থমকে। কারুভান্নুরের বাসিন্দা বছর সাতাশের তরুণ বিবেক প্রভাকর জীবনের অন্ধকার সময়ের মধ্যে দিয়েই যাচ্ছেন। বেশ কিছু দিন হল তাঁর দু’টি কিডনিই কাজ করা বন্ধ করে দিয়েছে। কিডনি প্রতিস্থাপনই একমাত্র উপায়, জানিয়ে দিয়েছেন চিকিৎসকরা। কিন্তু তার জন‌্যও প্রয়োজন বিপুল অর্থের। সেই কথা জানতে পেরেই হাতের সোনার বালা খুলে দিলেন তিনি। তিনি আর বিন্দু (R Bindu)। পদাধিকারে কেরলের (Kerala) উচ্চশিক্ষামন্ত্রী।

Advertisement

এদিন ত্রিশুরের (Thrissur) ইরিনজালাকুরা এলাকায় প্রশাসনিক একটি কাজে এসেছিলেন রাজ্যের উচ্চশিক্ষামন্ত্রী আর বিন্দু। সেই সময় বিবেকের চিকিৎসার জন‌্য একটি কমিটি তৈরি করে অর্থ সংগ্রহের চেষ্টা করছিলেন তাঁর বন্ধু ও ঘনিষ্ঠরা। বিষয়টি জানতে পেরে প্রথম দাতা হিসাবে নিজের হাতের সোনার বালা খুলে দেন বিন্দু। উপস্থিত অন‌্যান‌্যরা মন্ত্রীর এ হেন পদক্ষেপ দেখে চমকে যান। তাঁকে দেখে অনেকেই অনুদান দিতে এগিয়েও আসেন।

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টে বাড়ল জামিনের মেয়াদ, তবু জেল থেকে বেরতে পারছেন না জুবেইর]

প্রত‌্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিবেকের অসুস্থতা ও অসহায়তার কথা শুনে মন্ত্রীর চোখে জল এসেছিল। তবে বালাটি কমিটির সদস‌্য মনমোহন, নাসিনা কাজমন এবং সাজি ইরাত্তুপারম্বিলদের হাতে তুলে দিয়েই তিনি বেরিয়ে যান। পরে বিবেকের এক আত্মীয় বিষ্ণুর কাছে ওই তরুণের চিকিৎসা নিয়ে জানতে চান তিনি। এবং তাঁর দ্রুত আরোগ‌্য কামনা করেন।

[আরও পড়ুন: স্নান করতে নেমে গভীর জলে যাওয়াই কাল, ১০ বছরের শিশুকে গিলে ফেলল কুমির]

উল্লেখ্য, দেশের খেলোয়াড়রা বিদেশের মাঠে বড় সাফল্য পেলে অনেক ক্ষেত্রেই তাঁদের স্বীকৃতি দিতে এগিয়ে আসে কেন্দ্র ও রাজ্য সরকার। কোটি টাকা, ফ্ল্যাট, জমি দিয়ে পুরস্কৃত করা হয় তাঁদের। অনেক ক্ষেত্রে বিধায়ক, সাংসদ, মন্ত্রীরা ব্যক্তিগতভাবেও সাহায্য করেন। সফল খেলোয়াড়দের এই প্রাপ্তি, এই সম্মান প্রাপ্য নিশ্চয়ই। কিন্তু একজন অসুস্থ অসহায় মানুষের পাশে দাঁড়ানোর মতো বড় কাজও হয় না। এদিন দুটো কিডনি বিকল হওয়া অসুস্থের চিকিৎসায় হাতের সোনার বালা খুলে দিয়ে সেই বার্তাই দিলেন কেরলের উচ্চশিক্ষামন্ত্রী আর বিন্দু। তাঁর এই কাজের ফলে অন্যরাও অনুপ্রাণিত হবেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement