shono
Advertisement

দিব্যাঙ্গ পরীক্ষার্থীর পাশে দাঁড়িয়ে রায় প্রধান বিচারপতির, ‘হৃদয় ছুঁয়েছেন’, উচ্ছ্বসিত রিজিজু

প্রধান বিচারপতির প্রশংসা করে টুইট কেন্দ্রীয় আইনমন্ত্রীর।
Posted: 02:16 PM May 01, 2023Updated: 02:16 PM May 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাম্প্রতিক অতীতে বারবার সুপ্রিম কোর্টের নিয়মের তীব্র বিরোধিতা করেছেন কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেণ রিজিজু। তবে এবার শীর্ষ আদালতের প্রধান বিচারপতির প্রশংসায় পঞ্চমুখ হলেন তিনি। ডি ওয়াই চন্দ্রচূড়ের কাজকে সাধুবাদ জানিয়ে টুইট করেছেন কেন্দ্রীয় আইনমন্ত্রী। উত্তরাখণ্ডে বিচারক নিয়োগের পরীক্ষায় এক ব্যক্তিকে রাইটার নেওয়ার অনুমতি দেন চন্দ্রচূড়। তাঁর এই সিদ্ধান্তেই মুগ্ধ হয়েছেন রিজিজু। 

Advertisement

নমিত সাক্সেনা নামে এক ব্যক্তির টুইট থেকে উত্তরাখণ্ডের ঘটনাটি জানা যায়। সেরাজ্যে বিচারক নিয়োগের পরীক্ষায় অংশ নিতে চেয়েছিলেন ধনঞ্জয় কুমার নামে এক ব্যক্তি। কিন্তু দীর্ঘদিন ধরে রাইটার্স ক্র্যাম্পে ভুগছেন তিনি। ফলে যেকোনও কাজ করতে গেলেই তাঁর হাতে অসহ্য ব্যথা হয়। দীর্ঘক্ষণ ধরে পরীক্ষায় লেখা একেবারে অসম্ভব। তাই রাইটারের সাহায্যে পরীক্ষায় বসার আবেদন জানান ধনঞ্জয়। কিন্তু নিয়ামক সংস্থা সেই আরজি নাকচ করে দেয়।

[আরও পড়ুন: নিয়োগ কাণ্ডে নতুন রহস্যময়ী! অয়ন শীল ঘনিষ্ঠ ‘লীলা’র সন্ধান শুরু করল ইডি]

এহেন পরিস্থিতিতে সুপ্রিম কোর্টে আবেদন করেন ধনঞ্জয়। জরুরি ভিত্তিতে রাত সাড়ে এগারোটা নাগাদ আবেদন ফাইল করা হয়। পরের দিন সকাল সওয়া দশটায় প্রধান বিচারপতির এজলাসে লিস্ট হয় মামলাটি। পনেরো মিনিটের মধ্যে শুনানি শুরু করেন চন্দ্রচূড়। ওই দিনেই তিনি অন্তর্বর্তী রায় দিয়ে জানান, রাইটারকে নিয়ে পরীক্ষায় বসার অনুমতি দিতে হবে ধনঞ্জয়কে। দ্রুত বিচার পেয়ে খুশি হয়ে টুইট করেন নমিত। এমন রায়ের কারণেই সাধারণ মানুষ বিচারব্যবস্থার উপর ভরসা করেন, টুইটে সেই কথাই লিখেছিলেন তিনি।

নমিতের এই টুইটটি শেয়ার করেন রিজিজু। তিনি বলেন, “প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের এই কাজ হৃদয় ছুঁয়ে গিয়েছে। একজন দিব্যাঙ্গ পরীক্ষার্থীকে রাইটার গ্রহণের অনুমতি দিয়েছেন তিনি। উপযুক্ত ব্যক্তি সঠিক সময়ে ন্যায়বিচার পেয়েছেন, সেটা খুবই ভাল বিষয়।” 

[আরও পড়ুন: ‘এটা কোনও বাহাদুরির কাজ নয়’, মেয়ের গ্রেপ্তারিতে ইডিকে তুলোধনা অনুব্রতর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement