shono
Advertisement

হায়দরাবাদে ‘মিশন লোটাস’? অভিজাত হোটেলের বাইরে দাঁড়িয়ে কংগ্রেসের লাক্সারি বাস

কর্ণাটকে কংগ্রেসের জয়ে বড় প্রভাব তেলেঙ্গানায়!
Posted: 04:06 PM Dec 03, 2023Updated: 04:06 PM Dec 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভার সেমিফাইনালে ৩-১ ফলে এগিয়ে গেল বিজেপি (BJP)। ভোটের ফলের ট্রেন্ড বলছে ছত্তিশগড়, মধ্যপ্রদেশ এবং রাজস্থানে দখলে নিচ্ছে গেরুয়া শিবির। কংগ্রেসের (Congress) শিকে ছিঁড়েছে কেবল দক্ষিণের রাজ্য তেলেঙ্গানায় (Telengana)। ৬৬ আসনে জয়ের দিকে এগোচ্ছে কংগ্রেস। পিছনে কেসিআরের দল বিআরএস। ৪০ আসন জিততে চলেছে তারা। এই অবস্থায় ক্ষমতা দখলে ‘ঘোড়া’ বেচাকেনা হতে পারে বলে আশঙ্কা করছে কংগ্রেসের। সেই পরিস্থিতির জন্য তৈরি তেলঙ্গানা প্রদেশ কংগ্রেস সভাপতি রেবন্ত রেড্ডি। তার জন্যই হায়দরাবাদের একটি অভিজাত হোটেলের বাইরে সারি সারি দাঁড়িয়ে রয়েছে লাক্সারি বাস।

Advertisement

প্রয়োজনে বিরোধী শিবিরের থেকে বিধায়কদের দূরে রাখতে লাক্সারি বাসে চাপিয়ে এই অভিজাত হোটেলে আনা হতে পারে বলে মনে করা হচ্ছে। এই বিষয়ে পড়শি রাজ্য কর্নাটকের মন্ত্রী তথা কংগ্রেস নেতা রহিম খানের বক্তব্য, তেলেঙ্গানায় কংগ্রেসের এই জয়ের পিছনে কারণ পাশের রাজ্য কর্ণাটকে ক্ষমতা দখল। তিনি জানিয়েছেন, প্রযোজনে হাইকমান্ডের নির্দেশে ব্যবস্থা নেওয়া হবে।

 

[আরও পড়ুন: কংগ্রেসের ‘সান্ত্বনা পুরস্কার’ শুধু তেলেঙ্গানা, বিজেপির জন্য বন্ধ দক্ষিণের দুয়ার]

উল্লেখ্য, নির্বাচন পরবর্তী সময়ে ঘোড়া কেনাবেচার ট্রেন্ড ভারতীয় রাজনীতিতে নতুন না। এমন পরিস্থিতিতে পাঁচতারা হোটেলে বিধায়কদের রাখার ঘটনাও বহুবার দেখা গিয়েছে। মহারাষ্ট্রে শিণ্ডে বাহিনীর উদ্ধবদের থাকা আলাদা হয়ে বিজেপির সঙ্গে কুর্সি দখের ঘটনায় যা প্রত্যক্ষ করেছিল গোটা দেশ।

 

[আরও পড়ুন: ‘সবচেয়ে বড় অপয়া’, তিন রাজ্যে বিজেপি এগোতেই গেরুয়া নেতার খোঁচা রাহুলকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement