shono
Advertisement

মহারাষ্ট্রের বাস দুর্ঘটনায় আর্থিক সাহায্য ঘোষণা মোদির, দেহ শনাক্ত করতে হবে DNA পরীক্ষা

ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ও উপ-মুখ্যমন্ত্রী।
Posted: 10:22 AM Jul 01, 2023Updated: 10:38 AM Jul 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের বুলধানায় ভয়াবহ বাস দুর্ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত ২৫ জনের। মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা। নিহতদের পরিবার এবং আহতদের প্রতি সহানুভূতি জানিয়ে আর্থিক সাহায্য ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Advertisement

জানা গিয়েছে, শুক্রবার রাত দু’টো নাগপুর থেকে পুণে যাওয়ার পথে ডিভাইডারে ধাক্কা মেরে আগুন ধরে যায় বাসটিতে। বাসে ৩৩ জন যাত্রী ছিলেন। ঘটনাস্থলেই প্রাণ হারান অনেকে। বাকিদের দগ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। গোটা ঘটনায় শোকপ্রকাশ করে আর্থিক সাহায্য ঘোষণা করেন মোদি। জানান, মৃতদেহ পরিবার পিছু ২ লক্ষ টাকা এবং আহতদের জন্য ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। 

[আরও পড়ুন: ‘কোরান পোড়ানো বেআইনি নয়’, বিতর্কের আগুনে ঘৃতাহুতি ন্যাটো প্রধানের]

ইতিমধ্যেই নিহতদের পরিবারের জন্য ৫ লক্ষ টাকা করে আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করেছে মহারাষ্ট্র সরকার। পাশাপাশি আহতদের বিনামূল্যে চিকিৎসার দায়িত্বও নেওয়া হয়েছে। এদিনই সমৃদ্ধি মহামার্গ এক্সপ্রেসওয়েতে ঘটনাস্থল পরিদর্শনে যাবেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একান্ত শিণ্ডে এবং উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস। ফড়নবিস জানান, মৃতদেহগুলি পুড়ে যাওয়ায় তা শনাক্ত করতে সমস্যা হচ্ছে। সেই কারণেই ডিএসএ পরীক্ষার মাধ্যমে দেহ শনাক্ত করতে হবে। তবে তিনি এও স্পষ্ট করে দেন, এই দুর্ঘটনার জন্য রাস্তার পরিকাঠামো দায়ী নয়। বুলধানার পুলিশ সুপার সুনীল কাদাসানেও জানান, অল্পের জন্য প্রাণে বেঁচেছেন বাসটির চালক। টায়ার ফেটে যাওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি ডিভাইডারে ধাক্কা মেরে উলটে যায়। তারপরই আগুন ধরে যায় সেটিতে। 

ওই বাসেরই এক যাত্রী যোগেশ রামদাস গাভই কোনওক্রমে প্রাণে বাঁচেন। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। সেখানে বসেই ভয়ংকর অভিজ্ঞতার কথা জানালেন তিনি। বললেন, “নাগপুর থেকে ঔরঙ্গাবাদ যাওয়ার জন্য ওই বাসে উঠেছিলাম। সম্বৃদ্ধ এক্সপ্রেসওয়েতে হঠাৎই বাসটা উলটে গিয়ে আগুন ধরে গেল। দেখলাম তিন-চারজন ভয়ে জানলার কাচ ভেঙে বাইরে লাফ দিচ্ছেন।”

[আরও পড়ুন: দেওয়ালে হাঁ করা সিংহ দেখে ‘ভয়’! বস্তায় ঢাকল ফরওয়ার্ড ব্লক প্রতীকের মুখ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement