shono
Advertisement

CCU-তে লালুপ্রসাদ যাদব, বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ মমতার

আরজেডি সুপ্রিমোর দ্রুত আরোগ্য কামনা করলেন মুখ্যমন্ত্রী।
Posted: 04:26 PM Jan 24, 2021Updated: 07:28 PM Jan 24, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের (Lalu Prasad Yadav) স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিডনি এবং ফুসফুসের সমস্যা নিয়ে এই মুহূর্তে দিল্লি এইমসে ভরতি লালু। বেশ কয়েকদিন ধরেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। যা শুনে উদ্বিগ্ন মমতা রবিবার টুইট করে তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন।

Advertisement

আসলে বেশ কিছুদিন ধরেই অসুস্থ আরজেডি (RJD) সুপ্রিমো। পশুখাদ্য কেলেঙ্কারিতে সাজাপ্রাপ্ত হলেও এতদিন শারীরিক অসুস্থতার জন্য লালু ছিলেন রাঁচির ‘রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসে’ (RIMS)। জানা গিয়েছে, বর্তমানে তাঁর কিডনির কার্যক্ষমতা মাত্র ২৫ শতাংশ। সেই সঙ্গে জল জমেছে ফুসফুসেও। যা চিন্তায় রাখছে চিকিৎসকদের। শনিবারই রাঁচি থেকে সরিয়ে এয়ার অ্যাম্বুল্যান্সের মাধ্যমে দিল্লি এইমসে নিয়ে গিয়ে ভরতি করা হয়েছে তাঁকে। তারপর থেকে নতুন করে পরিস্থিতির অবনতি না হলেও রবিবার তাঁকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে স্থানান্তর করা হয়েছে। এই মুহূর্তে বর্ষীয়ান রাজনীতিবিদের ব্লাড সুগারের পরিমাণ অনেক বেশি। কিডনি মাত্র ২৫ শতাংশ কর্মক্ষম। সেই সঙ্গে জল জমেছে ফুসফুসে। যা এই বয়সের কোনও রোগীর পক্ষে অত্যন্ত বিপজ্জনক বলে ধরা হয়। যে কোনও সময় নিউমোনিয়াতে আক্রান্ত হতে পারেন তিনি।

[আরও পড়ুন: অনগ্রসর শ্রেণির ভোটে নজর তৃণমূলের, তফসিলি জাতি-উপজাতি এবং ওবিসি কমিটি আলাদা করল দল]

গতকাল থেকেই দিল্লি এইমসে লালুর পাশে তাঁর পরিবারের সদস্যরা আছেন। দলের বর্ষীয়ান নেতা ভোলা যাদবও গিয়েছেন হাসপাতালে। এদিকে প্রাক্তন রেলমন্ত্রীর বড় ছেলে তেজপ্রতাপ যাদব টুইটারে অসুস্থ লালুকে মুক্তির দাবিতে সরব হয়েছেন। যাদব পরিবারের এই দুঃসময়ে তাঁদের পাশে দাঁড়ানোর বার্তা দিলেন মমতা। আসলে লালুপ্রসাদ যাদবের সঙ্গে তৃণমূল নেত্রীর সম্পর্ক বরাবরই ভাল। তাঁর ছেলে তেজস্বী যাদবও মমতার আশীর্বাদধন্য। উনিশের লোকসভার আগে ব্রিগেডে বিজেপি বিরোধী মহাজোটের মহা সমাবেশেও ভাষণ দিয়ে গিয়েছেন তেজস্বী। এসেছিলেন মুখ্যমন্ত্রীর ধরনা মঞ্চেও। স্বাভাবিক ভাবেই ‘পুরনো বন্ধু’র অসুস্থতার খবরে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার