‘আমার কাছে তো সাইকেলও নেই’, হঠাৎ কেন এমন আক্ষেপ মোদির?

08:20 PM Nov 30, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর কাছে সাইকেল পর্যন্ত নেই। বিকশিত ভারত সংকল্প যাত্রার এক অনুষ্ঠানে এমনই আক্ষেপ করতে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। গত দশ বছরে কেন্দ্রীয় প্রকল্পগুলো থেকে কী ধরনের সুবিধা পেয়েছেন উপভোক্তারা তা জানতে ভিডিও কনফারেন্সে তাঁদের সঙ্গে কথা বলছিলেন তিনি। সেই সময়ই তাঁকে হালকা মেজাজে এমন কথা বলতে শোনা গেল।

Advertisement

ঠিক কী বলেছেন মোদি (PM Modi)? জম্মুর রংপুর গ্রামের পঞ্চায়েত প্রধান ও কৃষক বলবীর কৌরের সঙ্গে কথা বলার সময় তাঁকে বলতে শোনা যায়, ”আপনার কাছে তবু ট্র্যাক্টর রয়েছে একটি। আমার তো সাইকেল পর্যন্ত নেই।” আসলে বলবীর বলছিলেন, তিনি কিষান ক্রেডিট কার্ড ব্যবহার করে ট্র্যাক্টর কিনেছেন। তা শুনেই প্রধানমন্ত্রীর ওই মন্তব্য।

[আরও পড়ুন: রাজস্থান, মধ্যপ্রদেশে গেরুয়া ঝড়, ছত্তিশগড়ে শেষ হাসি কংগ্রেসের! বলছে এক্সিট পোল]

এদিন রীতিমতো হালকা মেজাজে ছিলেন মোদি। ওই পঞ্চায়েত প্রধান যেখানে বসেছিলেন সেখানে তাঁকে একজনকে ধাক্কা দিতে দেখা যায়। ফলে নিজের চেয়ার থেকেই তাঁর পড়ে যাওয়ার উপক্রম হয়। যা দেখে মোদির সরস টিপ্পনী, ”আপনার কুর্সি সামলান… এবার তো উনিই পঞ্চায়েত প্রধান হয়ে যাবেন।”

মোদি সরকারের প্রকল্পগুলো দেশের সব মানুষের কাছে পৌঁছচ্ছে কিনা তা জানতে শুরু হয়েছে বিকশিত ভারত সংকল্প যাত্রা। আর এই যাত্রারই এক অনুষ্ঠানে সকলের সঙ্গে মিশে কথোপকথন চালাতে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। পাশাপাশি তিনি সকলের কাছে আর্জি জানান, এই প্রকল্পগুলোতে নাম নথিভুক্ত করানোর জন্য। বলেন, ”দেশের প্রত্যেক নাগরিক আমাদের কাছে ঈশ্বরপ্রতিম।” পাশাপাশি আগের কংগ্রেস সরকারকে খোঁচা মেরে মোদি বলেন, ”আমরা আগের সরকারের মতো নই।”

[আরও পড়ুন: ‘কিছুই বিনামূল্যে দেওয়া উচিত নয়’, এবার সরকারি ভর্তুকির বিরোধিতায় সরব নারায়ণ মূর্তি]

Advertisement
Next