shono
Advertisement

পুরীর জগন্নাথ মন্দিরে প্রণামীর বাক্স ভেঙে চুরি! এলাকায় চাঞ্চল্য

স্থানীয়রা প্রশ্ন তুলেছেন দ্বাদশ শতাব্দীর মন্দিরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে।
Posted: 09:03 PM Jul 28, 2023Updated: 09:03 PM Jul 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরীর (Puri) জগন্নাথ মন্দিরের প্রণামী বাক্স ভেঙে সব টাকা লুঠ করে পালাল দুষ্কৃতীরা। বৃহস্পতিবার রাতের এই ঘটনায় চাঞ্চল্য মন্দির প্রাঙ্গনে। জানা গিয়েছে, মন্দিরের দক্ষিণ দ্বারে রাখা প্রণামী বাক্স ভেঙে ডাকাতি হয়েছে। তবে কত টাকা চুরি হয়েছে তা জানা যায়নি।

Advertisement

নরসিংহ মন্দিরের পিছন থেকে একটি খালি প্রণামী বাক্স উদ্ধার করেছিল জগন্নাথ মন্দিরের (Jagannath Temple) পুলিশ তথা জেটিপি। এরপরই বিষয়টি প্রকাশ্যে আসে। মন্দির কর্তৃপক্ষের কাছে বাক্সটি তুলে দিয়েছে পুলিশ। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও কোনও লিখিত অভিযোগ জমা পড়েনি।

[আরও পড়ুন: ভারত জোড়ো যাত্রার দ্বিতীয় পর্ব শীঘ্রই, কেরলের আয়ুর্বেদ কেন্দ্রে হাঁটুর চিকিৎসায় রাহুল]

ইতিমধ্যেই স্থানীয়রা প্রশ্ন তুলেছেন দ্বাদশ শতাব্দীর মন্দিরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। কী করে প্রণামী বাক্স ভেঙে চুরি হল তা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন অনেকেই। মন্দিরের নিরাপত্তা আরও জোরদার হওয়া প্রয়োজন বলেও জানিয়েছেন তাঁরা। তবে এই প্রসঙ্গে এখনও পর্যন্ত মন্দির কর্তৃপক্ষ কিংবা পুলিশের তরফে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

তবে এই ধরনের ঘটনা এই প্রথম হল তা নয়। এর আগেও পুরীর মন্দিরে চুরির ঘটনা ঘটেছে একাধিক বার। মন্দিরের দক্ষিণ দ্বারের পাশে অবস্থিত রাম মন্দির ও মন্দির সংলগ্ন কলি বৈকুণ্ঠেও চুরির অভিযোগ উঠেছে।

[আরও পড়ুন: ২০২২ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় ‘সুপ্রিম’ স্থগিতাদেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement