shono
Advertisement
Mumbai

জলের তলায় মুম্বই, বিপর্যস্ত জনজীবন! ভয় বাড়াচ্ছে আরও বৃষ্টির ভ্রূকুটি

সোমের পর মঙ্গলেও বন্ধ রয়েছে সমস্ত সরকারি, বেসরকারি স্কুল ও কলেজ। মুম্বই শহরের লাইফ লাইন হিসেবে ধরা হয় লোকাল ট্রেনকে। সেখানেও বেহাল অবস্থা। এদিকে আবহাওয়া দপ্তর জারি করেছে 'লাল সতর্কতা'। জানিয়েছে, ১২ জুলাইয়ের আগে আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা নেই।
Published By: Biswadip DeyPosted: 02:30 PM Jul 09, 2024Updated: 02:34 PM Jul 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমে তীব্র দাবদাহ। তার পর শুরু প্রবল বৃষ্টি। আর সেই দুর্যোগের জেরে বিপর্যস্ত মুম্বই। রেকর্ড বৃষ্টিতে কার্যত জলের নিচে বাণিজ্য নগরী। সোমের পর মঙ্গলবারেও অব্যাহত বৃষ্টি (Rain)। মুম্বই, থানে, নবি মুম্বই, পনভেল, রত্নগিরি-সিন্ধুদুর্গ অঞ্চলে 'লাল সতর্কতা' জারি করেছে আবহাওয়া দপ্তর। ফলে বাড়ছে উদ্বেগ। ১২ জুলাই পর্যন্ত দুর্যোগ চলবে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা।

Advertisement

এই পরিস্থিতিতে মুম্বইয়ের (Mumbai) সান্তাক্রুজ এলাকায় শর্ট সার্কিট হয়ে এক ৭২ বছরের বৃদ্ধা প্রাণ হারিয়েছেন। এদিকে পালঘরে ১৮ মাসের একটি শিশুর বাইক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে। সোমের পর মঙ্গলেও বন্ধ রয়েছে সমস্ত সরকারি, বেসরকারি স্কুল ও কলেজ। মুম্বই শহরের লাইফ লাইন হিসেবে ধরা হয় লোকাল ট্রেনকে। সেখানেও বেহাল অবস্থা। জানা যাচ্ছে, ওর্লি, বানতারা ভবন, কুর্লা ইস্ট, কিং সার্কেল এলাকা, দাদর, বিদ্যাবিহার এলাকায় জলের নিচে চলে গিয়েছে রেল ট্র্যাক। ফলে বন্ধ হয়ে গিয়েছে ট্রেন পরিষেবা। যে ট্রেনগুলি চলছে তাও দু-তিন ঘণ্টা দেরিতে চলছে। ফলে যাত্রীরা পড়েছেন প্রবল সমস্যায়।

[আরও পড়ুন: রাজ্যপাল বোসের অভিযোগের জের! বিনীত গোয়েলের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপের পথে কেন্দ্র]

বৃহন্মুম্বই পুরসভার তরফে বিবৃতি জারি করে বলা হয়েছে, দুর্যোগ মোকাবিলা বাহিনীকে হাই অ্যালার্টে রাখা হয়েছে। এলাকার বাসিন্দাদের আতঙ্কিত না হওয়ার আর্জি জানানো হয়েছে। কোনও সমস্যায় পড়লে ১৯১৬ নম্বরে ফোন করে যোগাযোগ করতে বলা হয়েছে। এদিকে স্কুল-কলেজ বন্ধ রাখা হলেও প্রিন্সিপাল, শিক্ষক, অ-শিক্ষক কর্মচারীদের সকলকেই শিক্ষা প্রতিষ্ঠানে আসতে বলা হয়েছে। স্থানীয় প্রশাসনের নির্দেশ, তাঁরা যেন দুর্যোগ মোকাবিলা বাহিনীর সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করেন। এদিকে প্রশাসনের তরফে জানানো হয়েছে, কিন্তু টানা বৃষ্টিতে জল নামানোও যাচ্ছে না। ফলে পরিস্থিতি আরও খারাপ হচ্ছে।

[আরও পড়ুন: পুরীতে রথ টানার সময় হুড়োহুড়িতে দমবন্ধ হয়ে মৃত্যু ভক্তের, আহত অনেকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রথমে তীব্র দাবদাহ। তার পর শুরু প্রবল বৃষ্টি। আর সেই দুর্যোগের জেরে বিপর্যস্ত মুম্বই।
  • রেকর্ড বৃষ্টিতে কার্যত জলের নিচে বাণিজ্য নগরী। সোমের পর মঙ্গলবারেও অব্যাহত বৃষ্টি।
  • মুম্বই, থানে, নবি মুম্বই, পনভেল, রত্নগিরি-সিন্ধুদুর্গ অঞ্চলে 'লাল সতর্কতা' জারি করেছে আবহাওয়া দপ্তর।
Advertisement