shono
Advertisement

২ লক্ষ টাকার দাবি না মেটানোয় গোরক্ষকদের হাতে ‘খুন’মুসলিম ব্যবসায়ী, প্রতিবাদে উত্তাল কর্ণাটক

রাস্তার ধার থেকে উদ্ধার হয় মৃতদেহ।
Posted: 04:43 PM Apr 02, 2023Updated: 04:43 PM Apr 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক মুসলিম ব্যক্তিকে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল গোরক্ষক বাহিনীর বিরুদ্ধে। জানা গিয়েছে, শনিবার ইদ্রিশ পাশা নামে পেশায় গরু ব্যবসায়ী এক ব্যক্তির মৃত্যু হয়। অভিযোগের তির পুনিত কেরেহালি নামে গোরক্ষক বাহিনীর এক ব্যক্তির বিরুদ্ধে। ইতিমধ্যেই পুনিতের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করেছে পুলিশ। কর্ণাটকের (Karnataka) এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকা জুড়ে।

Advertisement

ঠিক কী ঘটেছিল? জানা গিয়েছে, শনিবার দুপুরে গরু ব্যবসার কাজ সেরে ফিরছিলেন ইদ্রিশ। সেই সময়েই তাঁর পথ আটকায় পুনিত ও তাঁর সঙ্গীরা। কেন সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে গরুগুলিকে, বারবার সেই প্রশ্ন তোলে পুনিতরা। গরু ব্যবসা সংক্রান্ত কাগজপত্র দেখালেও ধীরে ধীরে তর্কবিতর্কে জড়িয়ে পড়ে দু’পক্ষ।

[আরও পড়ুন: শুধুমাত্র অন্তর্বাস পরে মেট্রোয় তরুণী, দেখে তাজ্জব যাত্রীরা! ভিডিও ভাইরাল]

ঝগড়ার মধ্যেই ইদ্রিশের থেকে ২ লক্ষ টাকা দাবি করে পুনিত। কিন্তু সেই দাবি মানতে চাননি ইদ্রিশ। সেই ‘অপরাধে’ই বেধড়ক মারধর শুরু করে পুনিত ও তার সঙ্গীরা। পরে একটি রাস্তার ধার থেকে ইদ্রিশের মৃতদেহ উদ্ধার হয়। গোরক্ষক বাহিনীর প্রধান পুনিত আপাতত নিখোঁজ বলেই জানিয়েছে পুলিশ। খুন ছাড়াও অশান্তি ছড়ানোর অভিযোগে মামলা দায়ের হয়েছে পুনিতের বিরুদ্ধে।

এই ঘটনার পরেই রবিবার পথে নেমে তীব্র বিক্ষোভ দেখান মুসলিম জনতা। বাইক নিয়ে, পায়ে হেঁটে প্রতিবাদ মিছিল বের করেন তাঁরা। প্রসঙ্গত, কর্ণাটকের কংগ্রেস প্রেসিডেন্ট ডিকে শিবকুমারের কেন্দ্রেই এই হত্যার ঘটনা ঘটেছে।

[আরও পড়ুন: জয়েন্ট পাশ না করেও ‘কোটা’য় ডাক্তারি! বাম আমলের তালিকা চাইলেন কুণাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement